ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জলাবদ্ধতা নিরসনে খাল কাটা হবে 

স্টাফ রিপোর্টার, বাগেরহাট 

প্রকাশিত: ২১:৪১, ১৫ ডিসেম্বর ২০২২; আপডেট: ২১:৫১, ১৫ ডিসেম্বর ২০২২

জলাবদ্ধতা নিরসনে খাল কাটা হবে 

শেখ তন্ময়

বাগেরহাট-২(কচুয়া ও সদর) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় বলেছেন, বাগেরহাট পৌরসভার সব থেকে বড় সমস্যা জলাবদ্ধতা। আমরা ড্রেনের কাজ করেছি, যেন পানি নিস্কাশন হয়। আমরা আগামীতে খালগুলো কেটে দেওয়ার পরিকল্পনা করছি। যেন বৃষ্টির মৌসুমে পানি নিস্কাশন হতে পারে। শুধু ড্রেন বানিয়েতো লাভ নেই, খাল কেটে রাখতে হবে যাতে পানি নেমে যেতে পারে। 

এজন্য বিশদ পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় এত কাজ করছি, জনগণের কাছে আসছি। তারপরও অল্পসংখ্যক কিছু মানুষ আমাদেরকে দেশ থেকে তাড়িয়ে দিতে চায়। স্বাধীনতা বিরোধীদের সেই আশা কখনও পূর্ণ হবে না। দেশের মানুষ আওয়ামী লীগের সাথে আছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বাগেরহাট সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে হতদরিদ্রমের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি ঢাকার সমাবেশ থেকে বিএনপির দেওয়া ১০ দফা দাবি সম্পর্কে তরুন এই সংসদ সদস্য আরও বলেন, বিএনপি ১০ টি দাবি দিতয়েছেন, তার মধ্যে ৬টি দাবি ছিল জামাত-শিবিরের নেতাকর্মীকে কারামুক্তি করা। দেশের মানুষ তা মেনে নেবে না। জামাত-বিএনপি ক্ষমতায় থাকাকালীন এই বাগেরহাটেও অবর্ননীয় নির্যাতন করেছে তারা। ভবিষ্যতেও ক্ষমতায় আসলে আবারও নির্যাতন করবে সারা দেশে। এজন্য দেশের উন্নয়ন ও দেশের মানুষের শান্তির জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

বাগেরহাট পৌর আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক এ্যাড. ভুঁইয়া হেমায়েত উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খান হাবিবুর রহমান, জেলা তাতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ আজমল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইবনে মিজান হীরু প্রমুখ।

এদিন বাগেরহাট পৌরসভার বিভিন্ন এলাকার ৩ হাজার মানুষকে শীতবস্ত্র প্রদান করা হয়। সেই সাথে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুদানের ২০টি চেক উপকারভোগীদের হাতে তুলে দেওয়া হয়। এছাড়া বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় সংসদ সদস্য শেখ তন্ময়ের পক্ষ থেকে ১৭ হাজার কম্বল বিতরণ করার কথা রয়েছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×