ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

এসএসসিতে গোল্ডেন পাওয়া কবিতার বাড়িতে মিষ্টি পাঠালেন চীফ হুইপ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর 

প্রকাশিত: ২২:০৯, ১ ডিসেম্বর ২০২২; আপডেট: ২২:১০, ১ ডিসেম্বর ২০২২

এসএসসিতে গোল্ডেন পাওয়া কবিতার বাড়িতে মিষ্টি পাঠালেন চীফ হুইপ

কবিতা আক্তার

শিবচরে এসএসসি পরীক্ষায় গোল্ডেন পাওয়া কবিতা আক্তারের বাড়িতে মিষ্টি পাঠিয়ে ফোনে শুভেচ্ছা জানিয়েছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। বৃহস্পতিবার প্রতিনিধি দলের মাধ্যমে মিষ্টি পাঠান তিনি।

এ সময় চীফ হুইপ ফোনে কবিতার কলেজে ভর্তির খোঁজ খবর নিয়ে লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতার আশ্বাস দেন। কবিতার বাবা ভ্যানচালক ও মা অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। 

চীফ হুইপের নির্দেশে কবিতার পরিবারকে জরাজীর্ণ ঘর নির্মাণের জন্য উপজেলা পরিষদ থেকে ৫ বান্ডেল টিন ও নগদ ১৫ হাজার টাকা দেয়া হয়। এদিকে চীফ হুইপের নির্দেশনায় কবিতাকে মাসিক বৃত্তি ও সহায়তার ঘোষণা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী। 

চলতি বছর শিবচর নন্দকুমার মডেল ইনস্টিটিউটশনের ভোকেশনাল শাখা থেকে গোল্ডেন জিপিএ-৫ পায় কবিতা আক্তার। সে উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কাচিকাটা গ্রামের দরিদ্র ভ্যানচালক কুদ্দুস সরদার ও শেফালি বেগমের মেয়ে। তার মাও অন্য বাড়িতে কাজ করে সংসার চালান। কবিতারা চার ভাই-বোন। ঘরটি জরাজীর্ণ। লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা দেখে মা বাবা আর্থিক অনটনের মাঝেও মেয়ের লেখাপড়া চালিয়ে যান। 

অদম্য মেধাবী কবিতা আক্তার বলেন, মা-বাবা অনেক কষ্ট করে পড়িয়েছে। স্যাররাও সহযোগিতা করেছে। ভাল রেজাল্ট করেও কলেজে ভর্তি হতে পারবো কিনা জানতাম না। আজ আমাদের চীফ হুইপ লিটন চৌধুরী স্যারের ফোনের পর সবকিছু যেন এক ঝলকেই পাল্টে গেল। তিনি আমাকে ফোনে লেখাপড়া চালিয়ে যেতে বলেছেন। ঘর ঠিক করার ব্যবস্থা করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি লতিফ মুন্সী, প্রেস ক্লাব সভাপতি এ কে এম নাসিরুল হক, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী, ইউপি চেয়ারম্যান জামান মুন্সী,প্রেস ক্লাব সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সরকার প্রমুখ ।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×