ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগ ॥ আসামি গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

প্রকাশিত: ০০:১৪, ১২ অক্টোবর ২০২২; আপডেট: ১১:৪৬, ১২ অক্টোবর ২০২২

মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগ ॥ আসামি গ্রেফতার দাবি

সাতক্ষীরায় মুক্তিযোদ্ধা হত্যার বিচার দাবিতে মানববন্ধন (ইনসেটে- নিহত মুক্তিযোদ্ধা আলি মণ্ডল)

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের অকেজো লিফটের নিচ থেকে বীর মুক্তিযোদ্ধা  সৈয়েদ আলি ম-লের মরদেহ উদ্ধারের পর তার মৃত্যু নিয়ে প্রশ্ন উঠেছে। মুক্তিযোদ্ধাদের অভিযোগ, অকেজো ও বন্ধ লিফটের নিচে কোনভাবেই সৈয়দ আলীর প্রবেশের সুযোগ ছিল না। অথচ, এই লিফটের নিচ থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধারের পর  হাসপাতালের প্রশাসনিক ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

হাসপাতালে ওষুধ নিতে আসা এই মুক্তিযোদ্ধাকে হত্যা করে লিফটের নিচে ঢুকিয়ে দেয়ার সঙ্গে হাসপাতালের লোকজন জড়িত, এমন অভিযোগ এনে নিহতের পুত্র আব্দুল্লাহ বাদী হয়ে মঙ্গলবার সাতক্ষীরা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।  অন্যদিকে, প্রকৃত ঘটনা তদন্ত ও জড়িতদের বিচারের দাবিতে সাতক্ষীরা জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের মানুষের আয়োজনে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

কর্মসূচীতে মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন, মুক্তিযোদ্ধা সৈয়দ আলির মৃত্যুর ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের সিসিটিভি ফুটেজে সৈয়দ আলিকে সিঁড়ি দিয়ে দোতলায় উঠতে দেখা গেলেও তার গলিত লাশ মেলে অকেজো বন্ধ লিফটের নিচে। ওষুধ নেয়াকে কেন্দ্র করেই সৈয়দ আলিকে হত্যা করা হয়েছে এবং এটি পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে এর দায়ভার হাসপাতাল কর্তৃপক্ষকেই নিতে হবে বলে বক্তারা অভিযোগ করেন। সদর উপজেলা ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জিল্লুল করিম, সুভাষ সরকার, এবিএম আব্দুর রাজ্জাক, মোস্তফা নুরুল আলম,  কামরুজ্জামান বাবু, আব্দুল গফুর প্রমুখ।

×