ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

সান্তাহারে রাস্তার বেহাল দশা, দুর্ভোগে পৌরবাসী

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার

প্রকাশিত: ২২:৫৭, ৭ অক্টোবর ২০২২

সান্তাহারে রাস্তার বেহাল দশা, দুর্ভোগে পৌরবাসী

পৌরসভার তারাপুর রেলগেট থেকে সাইলো সড়ক পর্যন্ত রাস্তা বেহাল

 বগুড়ার প্রথম শ্রেণীর সান্তাহার পৌরসভার জনগুরুত্বপূর্ণ কয়েক সড়কের বেহাল দশা হয়ে গেছে। বছরের পর বছর ধরে সংস্কার না করায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে। এর মধ্যে ৯নং ওয়ার্ডের তাপাপুর রেলগেট থেকে সাইলো রোড পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ প্রায়। অপর সড়কগুলোয় সামান্য বৃষ্টিতে পানি জমে যানবাহন চলাচল মানুষজনকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। পৌরবাসীর অভিযোগ, নিয়মিত কর পরিশোধ করলেও তারা নাগরিক সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।
সরেজমিন সান্তাহার পৌর এলাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, শহরের সোনার বাংলা বিপণী বিতান সংলগ্ন রিক্সা ভ্যান স্ট্যান্ড থেকে যোগীপুকুর, সান্তাহার পৌরসভার জ্যোতির মোড় থেকে হবির মোড়, বশিপুর বাইপাস (বিনোদন কেন্দ্র শখের পল্লী) মোড় থেকে বশিপুর হিন্দুপাড়া, সাইলো সংযোগ সড়ক থেকে তারাপুর রেলগেট এবং নেসকো কার্যালয় মোড় থেকে দুর্লভবাবা মাজার হয়ে বশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়ক মানুষ ও যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। এছাড়া শহরের পূর্বশা সিনেমা হল সংলগ্ন ও সান্তাহার প্রেসক্লাবের পশ্চিম পাশের রেলওয়ে টিকেট ঘর বাইপাস সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টিতে সেখানে পানি জমে যাওয়ায় মানুষ ও যান চলাচল বন্ধ হয়ে যায়। সান্তাহার শহরের অটোরিক্সা, অটোভ্যান ও অটোটেম্পু চালকরা বলেন, সড়ক খারাপ হওয়ার কারণে যানবাহন চালানো খুব কষ্টকর হয়ে পরেছে। প্রায়ই ছোটখাট দুর্ঘটনা ঘটে চলেছে।
সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম বলেন, এসব সড়কের বেশিরভাগ স্থানীয় সরকার বিভাগের গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায়।

 

monarchmart
monarchmart