ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

দাবি আদায়ে মাধবপুরে চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ

প্রকাশিত: ১৭:২৫, ১৮ আগস্ট ২০২২

দাবি আদায়ে মাধবপুরে চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ

চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ

হবিগঞ্জের মাধবপুরে চা বাগানে লাগাতার কর্মবিরতির ৫ম দিনে চা শ্রমিকদের ৩শ টাকা মজুরি বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে। এ সময় শ্রমিকরা চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন স্লোগান ও বক্তব্য দেয়। 

শ্রমিক নেতারা বলেন, গত বুধবার ঢাকায় শ্রম অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ে বৈঠকে মালিক পক্ষ শ্রমিকদের সঙ্গে তামাশা করেছে। দ্রব্য মূল্যের উর্ধ্ধগতিতে চা শ্রমিকদের ১শ ২০টাকা মজুরিতে জীবন জীবিকা চালানা এখন কঠিন হয়ে পড়েছে। এ জন্য চা শ্রমিকরা ৩০০ টাকা মজুরি আদায়ের দাবিতে রাজপথে নামতে বাধ্য হয়েছে। 

তারা সরকারের প্রতি দাবি জানান, দ্রুততম সময়ের মধ্যে চা শ্রমিকদের মজুরি দৈনিক ৩০০ টাকা করা না হলে কোন অবস্থাতেই তারা কাজে ফিরে যাবেন না। প্রয়োজনে তারা বাগানের বাইরে গিয়ে শ্রমিকের কাজ করে সংসার চালাবে। 

লস্করপুর ভ্যালি সভাপতি রবীন্দ্র গৌড়ের নেতৃত্বে মহাসড়কে অবস্থানকালীন সময়ে বক্তব্য দেন শ্রমিক নেতা স্বরজিত পাশী, খোকন পানতাঁতী, প্রদীপ কৈরি, লালন পাহান,খায়রুন নাহার, সাবেক চেয়ারম্যান বাবুল হোসেন খান, চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী, আইয়ূব খান প্রমুখ। 

পরে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন, সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ ও অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকের অনুরোধে শ্রমিকরা আধা ঘন্টা অবরোধ করে মহাসড়ক ত্যাগ করেন। 


 

এসআর