ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

মেঘনায় জাহাজ থেকে ডিজেল পাচার, আটক ৫ চোরাকারবারি 

সংবাদদাতা, দৌলতখান, ভোলা

প্রকাশিত: ১৫:০২, ১৭ আগস্ট ২০২২; আপডেট: ১৮:৩৬, ১৭ আগস্ট ২০২২

মেঘনায় জাহাজ থেকে ডিজেল পাচার, আটক ৫ চোরাকারবারি 

আটক পাঁচ চোরাকারবারি 

ভোলার দৌলতখানে মেঘনা নদীতে অভিযান চালিয়ে একটি জ্বালানি তেলবাহী কার্গো জাহাজ থেকে পাঁচ চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় অবৈধভাবে ডিজেল পাচারকাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত একটি ট্রলারও জব্দ করা হয়। 

আটক ব্যক্তিরা হলেন, হাজীপুর ইউনিয়নের আবু সাইদের ছেলে রুবেল (৩৫), চরপাতা ইউনিয়নের বক্করের ছেলে ইসমাইল (৪০), চরখলিফা ইউনিয়নের মোতালেব আলীর ছেলে নুরউদ্দিন (৩৭) পৌরসভার ২ নং ওয়ার্ডের মৃত বজলুর রহমানের ছেলে গজনবী (৬০) ও চরখলিফা ইউনিয়নের শহীদ ব্যাপারীর ছেলে সিরাজ (৩৬)।


কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মঙ্গলবার সন্ধায় দৌলতখানের মেঘনা নদীতে কোস্টগার্ড সদস্যদের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালায়।

এ সময় পাঁচ চোরাকারবারী এম ভি হাজী রূপসাহেরা-২ নামের একটি কার্গো জাহাজ থেকে চলন্ত অবস্থায় জ্বালানি তেল অবৈধভাবে পাইপ দিয়ে ড্রাম ভরছিল। এ সময় ৩০০ লিটার জ্বালানি তেলও চোরাকারবারিদের পাচার কাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত একটি ট্রলারসহ তাদের হাতেনাতে আটক করা হয়। পরে এম ভি হাজী রূপসাহেরা-২ এর মাস্টার বাবুল সিকদারের মুচলেকা নিয়ে তেলবাহী কার্গো জাহাজটি ছেড়ে দেয়া হয়। 

ঘটনাস্থল ভোলা সদরের কাছাকাছি হওয়ায় আটক ব্যক্তি ও জব্দকৃত মালামাল ভোলা সদর থানায় হেফাজতে রাখা হয়েছে।

টিএস/এসআর