ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

জাল সনদ তৈরির অভিযোগে শিক্ষকের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, দিনাজপুর 

প্রকাশিত: ১৭:৩৭, ১০ আগস্ট ২০২২

জাল সনদ তৈরির অভিযোগে শিক্ষকের কারাদন্ড

গ্রেফতারকৃত গোলাম মোস্তফা কামাল ও দোকানের কর্মচারী আব্দুল ওহাব 

দিনাজপুরের হাকিমপুরে জাল ভোটার আইডি কার্ড ও পিইসির সার্টিফিকেটসহ সরকারি বিভিন্ন কাগজপত্র তৈরির অভিযোগে ‘মা ফটোস্ট্যাট কম্পিউটার অ্যান্ড পেপার হাউজের’ মালিক গোলাম মোস্তফা কামালসহ ওই দোকানের কর্মচারী আব্দুল ওহাবকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে হাকিমপুরের হিলি বাজারে মা ফটোস্ট্যাট কম্পিউটার পেপার হাউজে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ-আলম। গোলাম মোস্তফা কামাল হাকিমপুর উপজেলার হিলি পাইলট স্কুলের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, হাকিমপুরের হিলি বাজারের মা পেপার হাউজটি দীর্ঘদিন যাবৎ জাল ভোটার আইডি কার্ড ও পিইসি সার্টিফিকেটসহ সরকারি বিভিন্ন কাগজপত্র তৈরি করে আসছে। এর আগেও তাকে কয়েকবার সতর্ক করা হয়েছিলো। 

পুনরায় বুধবার তার দোকানে সকল জাল কাগজপত্র ও কম্পিউটারসহ দোকান মালিক হিলি পাইলট স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল ও তার কর্মচারীকে আটক করি। পরে সরকারি কাগজপত্র জাল তৈরির অপরাধে তাদের এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।  

এমএস