৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

কিশোরগঞ্জে টিসিবি’র পণ্য কিনতে ক্রেতাদের ভিড়

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৯:০২ পি. এম.
কিশোরগঞ্জে টিসিবি’র পণ্য কিনতে ক্রেতাদের ভিড়

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে টিসিবি’র মাল বিক্রয়ে ক্রেতাদের ভিড়ের কারণে করোনা ভাইরাস ছড়াতে পারে এমন আশংকা করছেন চিকিৎসক ও নাগরিক সমাজ। তাই তারা করোনাভাইরাস প্রতিরোধে টিসিবি’র মাল বিক্রির বিষয়ে সাবধানতাসহ প্রয়োজনীয় বিধি-নিষেধ আরোপের দাবি জানিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, জেলা শহরে চারটি ডিলারের মাধ্যমে ন্যায্যমুল্য (কম মূল্যে) বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হচ্ছে। টিসিবির ডিলাররা শহরে ট্রাকে করে ভ্রাম্যমাণ অস্থায়ী দোকান বসিয়ে মালামাল বিক্রি করছেন। আর কমমূল্যের এ পণ্য কিনতে টিসিবি’র দোকানগুলোতে সাধারণ মানুষ হুমড়ি খেয়ে পড়ছে। অসংখ্য বিভিন্ন পেশার মানুষ করোনা ভাইরাসের সময়ে ভিড়ের মধ্যে লাইনে দাঁড়িয়ে মালামাল সংগ্রহ করছে। অধিকাংশের মুখে মাস্ক নেই। বাড়িতে না গিয়ে হাত না ধুয়ে কর্মক্ষেত্র থেকে বা অন্য কোনো কাজ করে বাড়িতে ফেরার পথে টিসিবি’র দোকানে ভিড়ের মধ্যে অসচেতন হয়ে লাইনে দাঁড়িয়ে মালামাল কিনে নিচ্ছে।

কয়েকজন ক্রেতা জানান, বাজারে জিনিসপত্রের দাম বেশি। ম্যাজিস্ট্রেট বাজারে গেলে দাম কমে যায়। আবার ফিরে গেলে দাম বেড়ে যায়। তাই ঝুঁকি নিয়ে টিসিবির মাল কিনতে লাইনে দাঁড়িয়েছি। কারণ স্বল্প আয়ের মানুষেদের জন্য টিসিবি’র দাম সহনশীল।

লেখক ও সংগঠক ফয়সাল আহমেদ বলেন, টিসিবি দোকানে মানুষের ভিড় লেগেই থাকে। করোনা প্রতিরোধে তারা হাত ধোয়া তো দূরের কথা লাইনে পাশাপাশি শ্বাস-প্রশ্বাস গ্রহণ করলেও অধিকাংশের মুখে মাস্ক নেই। ঘটনাটি খুবই উদ্বেগজনক। জেলা প্রশাসন ও জেলা পুলিশের দৃষ্টি আকর্ষণ করছি।

এ্যাডভোকেট আবু বাক্কার সিদ্দিক মিলন বলেন, টিসিবির দোকানগুলোতে প্রচ- ভিড়। এই অসতর্ক ভিড়ের মধ্যে কোনো ব্যক্তি যদি করোনা ভাইরাস বহন করে-তাহলে পুরো শহরের অর্ধেক মানুষ করোনায় আক্রান্ত হওয়ার জন্য যথেষ্ট বলে মনে করি। স্থানীয় প্রশাসন বিষয়টি দেখবেন বলে আশা করি।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাাহ আল মাসউদ জানান, বাজার ব্যবস্থা ঠিক রাখা এবং দ্রব্যমূল্য দাম সঠিক রাখার জন্য কোনো অবস্থাতেই টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ করা যাবে না। টিসিবি’র দোকানগুলোতে ভিড়ের বিষয়ে জেলা পুলিশকে পত্র দেওয়া হয়েছে। তারা যেন ক্রেতাদের প্রয়োজনীয় দূরত্বে অবস্থান করে মালামাল সংগ্রহ করতে সহযোগিতা দেন। আশা করি পুলিশ এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৯:০২ পি. এম.

২৫/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: