১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

টাকা পায়নি বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন!

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২১ পি. এম.
টাকা পায়নি বঙ্গবন্ধু  গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন!

স্পোর্টস রিপোটার ॥ এখনও বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাইজমানি পরিশোধ করেনি বাফুফে। এক মাসেও টাকা পায়নি চ্যাম্পিয়ন ফিলিস্তিন!

প্রাইজমানি সময়মতো না দেয়ার ঘটনা দেশের ফুটবলে নতুন নয়। ২০১৬ আসরে এই আসরের প্রাইজমানি তিন বছর পর পেয়েছিল চ্যাম্পিয়ন নেপাল। পাওনা টাকা নিয়ে বাফুফের গড়িমসি এএফসি পর্যন্ত গড়িয়েছিল। আবারও বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাইজমানি নিয়ে বাফুফের গাফিলতি। সবশেষ আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও রানার্সআপ বুরুন্ডি দলের টাকা বকেয়া আছে এখনও।

শুরু থেকে ফিলিস্তিনই ছিল বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের টপ ফেবারিট। এই আসরে ফিলিস্তিন হলো প্রথম দল যারা টানা দুবার জিতলো এই টুর্নামেন্ট। এর আগে ২০১৮ সালেও চ্যাম্পিয়ন হয়েছিল তারা। সেবার ফিলিস্তিন ফাইনালে হারের স্বাদ দিয়েছিল মধ্য এশিয়ান দেশ তাজিকিস্তানকে। ১৯৯৭ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল মালয়েশিয়া লাল এবং ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয়েছিল মালয়েশিয়া অনুর্ধ-২২ দল।

এদিকে বাফুফের পথেই হাঁটছে আয়োজক চট্টগ্রাম আবাহনীও। শেখ কামাল ক্লাব কাপের তিন মাস পেরিয়ে গেছে। চ্যাম্পিয়ন তেরেঙ্গানু এফসি এখনও পাওনা অর্থ বুঝে পায়নি। বাফুফের চিঠির জবাবও দেয়নি আয়োজক চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রাইজমানি পরিশোধে গড়িমসি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। এমন চলতে থাকলে ভবিষ্যতে এসব আয়োজনে বিদেশি দলগুলো খেলার আগ্রহ হারাবে বলে মনে করেন দেশের ফুটবলমোদীরা।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২১ পি. এম.

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: