৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

যশোর-৬ উপনির্বাচনের বিরোধী দল জাপার প্রার্থী হাবিবুর রহমান

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৩৭ পি. এম.
যশোর-৬ উপনির্বাচনের বিরোধী দল জাপার প্রার্থী হাবিবুর রহমান

স্টাফ রিপোর্টার ॥ যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন হাবিবুর রহমান। তিনি জাতীয় পার্টির নির্বাহী কমিটির সদস্য।

বুধবার দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আনুষ্ঠানিকভাবে হাবিবুর রহমানকে চূড়ান্ত মনোনয়ন ও দলীয় প্রতীক লাঙল বরাদ্দ দেন।

গত ২১ জানুয়ারি যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক মারা গেলে সংসদীয় আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন যশোর-৬ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ। এছাড়া ২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। এরপর ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ রয়েছে। ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে। এরপর ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তফসিল ঘোষণার একদিন আগেই ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের প্রার্থী চূড়ান্ত করে। দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ১৫ ফেব্রুয়ারি দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় যশোর-৬ আসনে নৌকা প্রতীকে শাহীন চাকলাদারকে প্রার্থী চূড়ান্ত করা হয়। একইদিন বগুড়া-১ আসন উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের প্রার্থীও ঘোষণা করা হয়। বগুড়া-১ আসনে উপনির্বাচনে নৌকার প্রার্থী করা হয় এই আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান শিল্পীকে। আর চসিক নির্বাচনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে প্রার্থী ঘোষণা করা হয়। যশোর ছয় আসনে বিএনপি থেকে আবুল হোসেন আজাদকে মনোনয়ন দেয়া হয়েছে।

জাতীয় ছাত্র সমাজের পরিচিতি ও সাধারন সভা ২৯ ফেব্রুয়ারি

আগামী ২৯ ফেব্রুয়ারি শনিবার মৌচাক মার্কেটের পঞ্চম তলায় “ইউরো গার্ডেন চাইনিজ রেস্তোরায়” জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও সাধারন সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যরিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু ও অ্যাডভোকেট সালামা ইসলাম এবং জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৩৭ পি. এম.

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: