২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

এখন ভারতে টিকে থাকা ভীষণ কঠিন ॥ নাসিরুদ্দিন শাহ

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০২০, ০৭:৫৩ পি. এম.
 এখন ভারতে টিকে থাকা ভীষণ কঠিন ॥ নাসিরুদ্দিন শাহ

অনলাইন ডেস্ক ॥ বলিউড জগতের খ্যাতিমান অভিনেতাদের মধ্য নাসিরুদ্দিন শাহ অন্যতম। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে নিজেকে মেলে ধরেছেন তিনি। কখনো ভিলেন, কখনো নায়ক।নিজের অভিনয় শৈলী দিয়ে মুগ্ধ করেছেন দর্শকদের।

এবার ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন নাসিরুদ্দিন শাহ। গত বছরের ডিসেম্বরে ওই আইনটি পাশ হয়। এ বছরের ১০ জানুয়ারি আইনটি কার্যকর করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমে এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘৭০ বছর পর উপলব্ধি করলাম ভারতে মুসলিম হিসেবে আমি থাকতে পারি না। ৭০ বছর পরেও প্রমাণ করা প্রয়োজন যে আমি মুসলিম এবং ভারতীয়। এত বছর ধরে ভারতে থেকেও এবং এখানে কাজ করেও আমার ভারতীয় হিসেবে প্রমাণ দেয়া হয়নি। এখন আমাদের ভারতে টিকে থাকা ভীষণ কঠিন! আমার আর কী করার আছে?’

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে যাওয়া অমুসলিমদের নাগরিকত্ব দেয়ার সুযোগ রাখা হয়েছে।

এ ছাড়া কিছুদিন আগে জেএনইউতে আক্রান্ত ছাত্রছাত্রীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তা নিয়ে বলিউডে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। নাসিরুদ্দিন জোর গলায় দীপিকাকে সমর্থন করেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, দীপিকা যা করেছে, তাতে তার

সাহসের পরিচয় পাওয়া যায়।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০২০, ০৭:৫৩ পি. এম.

২৩/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: