মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এবার শেষ আটে ইতালির মুখোমুখি জার্মানি

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রমশই ইউরো চ্যাম্পিয়নশিপের পরিধি ছোট হয়ে আসছে। তবে উত্তেজনা ও লড়াইটা আরও বাড়ছে। শেষ ষোলোর খেলা সমাপ্তি হয়েছে সোমবার। এখন অপেক্ষা কোয়ার্টার ফাইনালের।

বৃহস্পতিবার পোল্যান্ড ও পর্তুগালের ম্যাচ দিয়ে শুরু হবে সেমিফাইনালের টিকেট পাওয়ার মিশন। কোয়ার্টার ফাইনালের অপর ম্যাচগুলোতে লড়বে ওয়েলস-বেলজিয়াম (১ জুলাই), জার্মানি-ইতালি (২ জুলাই) ও ফ্রান্স-আইসল্যান্ড (৩ জুলাই)। শেষ ষোলোতেই বিদায় নিতে হয়েছে গত দুই আসরের চ্যাম্পিয়ন স্পেনকে। ইতালির কাছে হেরেছে তারা। কিন্তু আজ্জুরিদের দুর্ভাগ্য, কোয়ার্টার ফাইনালেও বড় বাধার সামনে তারা। এবার ইতালিকে খেলতে হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে।

টুর্নামেন্টের ফরম্যাট জানান দিচ্ছে, পোল্যান্ড-পর্তুগাল ও ওয়েলস-বেলজিয়ামরের মধ্যকার যে কোন একটি দলের ফাইনালে যাওয়া নিশ্চিত। তেমনি জার্মানি-ইতালি ও ফ্রান্স-আইসল্যান্ডের মধ্যে একটি দল ফাইনালের টিকেট পাবে। অর্থাৎ ফাইনালের আগে তিন পরাশক্তি জার্মানি, ইতালি ও ফ্রান্সের মধ্যে দুটি দলকে বিদায় নিতে হবে।

গ্রীসের সঙ্গে তুলনা পছন্দ না ন্যানির

স্পোর্টস রিপোর্টার ॥ ইউরো চ্যাম্পিয়নশিপে এবার শিরোপা স্বপ্ন বুনছে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে উঠে আসা দলটি টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার পোল্যান্ডের মুখোমুখি হবে। ম্যাচটি জিতে সেমিফাইনালে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন পর্তুগীজ উইঙ্গার ন্যানি।

টুর্নামেন্টের ফরম্যাট বলছে, শেষ আট জিতলে সেমিফাইনালে পর্তুগালের সামনে আসবে ওয়েলস কিংবা বেলজিয়াম। সেক্ষেত্রে ফাইনালে খেলার ভাল সম্ভাবনা আছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দলের। এ কারণে অনেকেই বলতে শুরু করেছে, গ্রীসের মতো সাফল্য পেতে পারে পর্তুগীজরা। কিন্তু বিষয়টি পছন্দ না ন্যানির। মঙ্গলবার সাক্ষাতকারে তারকা এই ফুটবলার বলেন, আমরা চার ম্যাচেই ভাল খেলেছি। আমাদের সামর্থের প্রমাণ দিয়েছি। গ্রীসের সঙ্গে তুলনা হয় না আমাদের। তিনি আরও বলেন, আমরা প্রত্যেকটি ম্যাচ ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে খেলেছি। প্রথম দুই ম্যাচে আমারা জয় পায়নি ভাগ্যের কারণে। ক্রোয়েশিয়ার বিপক্ষে সেটা আমাদের পক্ষে ছিল।

উল্লেখ্য, ২০০৪ সালে অনেকটা আলোচনার বাইরে থেকে শিরোপা জিতেছিল আন্ডারডগ গ্রীস।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: