মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গুম মামলার ভিকটিম দেড় বছর পর আটক

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৭ জুন ॥ গুম হওয়ার দেড় বছর পর পুলিশের কাছে ধরা খেল সুভাষ পাল নামে এক ব্যক্তি। সে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর গ্রামের বিশ্বনাথ পালের ছেলে। রবিবার দুপুরে টাঙ্গাইল মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জেলা সদরের ঘারিন্দা বাইপাস এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ ও এলাকাবাসী জানায়, বিশ্বনাথ পাল ও তার ছেলে সুভাষ পাল ফতেপুর বাজারে প্রথমে টিনের দোকান দেন। পরে বিভিন্ন এনজিও এবং এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে তারা ব্যবসা প্রতিষ্ঠান দেখিয়ে প্রায় কোটি টাকা ঋণ নেন। এক পর্যায়ে ঋণের বোঝা বাড়তে থাকলে গোপনে ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করে বিশ্বনাথের ছেলে সুভাষ পাল ভারতে পাড়ি জমান।

এদিকে পাওনাদাররা বিশ্বনাথকে টাকার জন্য চাপ দিতে থাকলে তিনি কৌশলে পাওনাদার ও তার আত্মীয়দের বিরুদ্ধে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৫ সালের ১ জানুয়ারি ছেলে সুভাস পালকে গুম করার অভিযোগ এনে মামলা দায়ের করেন। আদালত মামলাটি মির্জাপুর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। পুলিশ তদন্ত করে জানতে পারেন ঋণের দায়ে বিশ্বনাথের ছেলে সুভাষ ভারতে গিয়ে আত্মগোপন করেছেন।

অপরদিকে ব্যবসায়ী সিরাজুল ইসলাম সাড়ে পাঁচ লাখ টাকা দাবিতে সুভাষের নামে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর আদালতে মামলা করেন। এদিকে সুভাষ পাল গোপনে দেশে ফিরে এসে বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকেন।

কালিহাতীতে ১০ দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ জুন ॥ কালিহাতী উপজেলার পালিমা বাজারে অগ্নিকা-ে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সোমবার সেহরীর সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। জানা যায়, রাত আড়াইটার সময় মানিকের ইলেক্ট্রকিসের দোকান থেকে আগুনের সূত্রপাত। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন- মানিক মিয়া, শবদুল মিয়া, আব্দুর রহমান, সিরাজ আলী, হাকিম মিয়া, রকিবুল ইসলাম, ইউসুফ আলী, নির্মল চন্দ্র, আব্দুল জব্বার ও আলাউদ্দিন। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে ইলেক্ট্রিক, ক্রোকারিজ ও জুয়েলারি দোকান রয়েছে। সকালে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ঘটনাস্থলে এসে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদান ও প্রয়োজনীয় টিন সহায়তা দেয়ার ঘোষণা দেন।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: