মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় যাত্রী নারীসহ নিহত তিন

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ লক্ষ্মীপুরে বাস চাপায় বৃদ্ধা, সিলেটে বাস-অটোরিক্সা সংঘর্ষে এক যাত্রী, রূপগঞ্জে প্রাইভেটকার-ট্রাক্টর সংঘর্ষে নারী নিহত এবং বাগেরহাটে বাস খাদে পড়ে ৪০ যাত্রী আহত হয়েছেন।

লক্ষ্মীপুর ॥ সদর উপজেলার চরচামিতা বাজারে রায়পুর-ঢাকা মহাসড়কে জোনাকি সার্ভিসের একটি কোচ চাপায় রাধা রানী দেবনাথ (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। সোমবার বেলা সাড়ে এগারটার দিকে এ ঘটনা ঘটেছে। বৃদ্ধা নাতিকে স্কুলে পৌঁছে দিয়ে বাড়ি ফেরার পথে রাস্তাপারাপারের সময় রায়পুর থেকে ঢাকা অভিমুখী দ্রুতগামী ওই কোচটি বৃদ্ধাকে চাপা দেয়। লোকজন তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়ার পর দুপুর দেড়’টার দিকে তিনি মারা যান। নিহতের স্বামীর নাম রঙ্গলাল দেবনাথ। সদর উপজেলার চরচামিতা গ্রামে তার বাড়ি। বাসটি রাস্তার ওপরে উল্টে যাওয়ায় মহাসড়কের দু’পাশে কয়েক শ’ যানবাহন আটকা পড়ে। এ সময় প্রায় দু’ঘণ্টা পর্যন্ত সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পুলিশ আংশিকভাবে যান চলাচলের ব্যবস্থা করে।

সিলেট ॥ সোমবার বিকেলে বিয়ানীবাজারের চারখাই ইউনিয়নের নাটেশ্বর এলাকায় যাত্রীবাহী বাস ও অটোরিক্সা সংঘর্ষে একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম রমজান আলী (৩৬)। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, জকিগঞ্জ থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস চারখাইয়ের নাটেশ্বর এলাকায় আসার পর সিলেট থেকে ছেড়ে আসা অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে অটোরিক্সার তিন যাত্রীর মধ্যে একজন নিহত হন।

রূপগঞ্জ ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেটকারের সঙ্গে ইছারমাথা (ট্রাক্টর) সংঘর্ষে ঘটনাস্থলেই সাদিয়া আফরিন (২৪) নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় প্রাইভেটকার চালকসহ আহত হয়েছেন আরও ৪ জন।

সোমবার বিকেলে উপজেলার ইছাপুরা এলাকার ৩শ’ ফুট রাস্তার বালু ব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া আফরিন জেলার আড়াইহাজার উপজেলার পিতারামকান্দি এলাকার সফিউজ্জামান মোল্লার মেয়ে।

বাগেরহাট ॥ দড়াটানা সেতু থেকে নামতে গিয়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে নারী ও শিশুসহ অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন। রবিবার রাতে শহরের দড়াটানা সেতু সংলগ্ন বাগেরহাট-পিরোজপুর সড়কের চিংড়ি গবেষণা কেন্দ্রের কাছে এ দুর্ঘটনা ঘটে। আহতরা বাগেরহাট, খুলনা ও পিরোজপুরের বিভিন্ন এলাকার বাসিন্দা।

বর্ণবৈষম্য বিলোপ আইন দাবি

দলিত সম্প্রদায়ের মানববন্ধন

জনকণ্ঠ ডেস্ক ॥ বর্ণবৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন দাবিতে দলিত সম্প্রদায় কুড়িগ্রাম, গাইবান্ধা ও মাগুরায় মানববন্ধন করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

কুড়িগ্রাম ॥ সবার জন্য সমান সুযোগ, অধিকার, সুরক্ষা ও পূর্ণ অংশীদারিত্ব নিশ্চিতে বর্ণবৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়নের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস উপলক্ষে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে সোমবার দুপুরে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এই মানববন্ধনের আয়োজন করে।

গাইবান্ধা ॥ আইন কমিশন সুপারিশকৃত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন করার দাবিতে সোমবার শহরের ডিবি রোডে মানববন্ধন করা হয়।

বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধনের আয়োজন করে।

মাগুরা ॥ সোমবার দুপুরে মাগুরা শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের গেটের সামনে আট দফা দাবিতে মানববন্ধন করেছে দলিতরা। আন্তর্জাতিক বর্ণবৈষম্য দিবস উপলক্ষে দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশন, মাগুরার বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন এ মানববন্ধনের আয়োজন করে।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

২২/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: