মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সিঙ্গাপুর প্রণালীতে জাহাজডুবি ॥ নিখোঁজ ছয়

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫

সিঙ্গাপুর প্রণালীতে একটি জ্বালানিবাহী ট্যাঙ্কারের সঙ্গে একটি মালবাহী জাহাজের সংঘর্ষে নিখোঁজ ছয় ব্যক্তির সন্ধান করছে ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর কর্তৃপক্ষ।

বুধবার রাতে ইন্দোনেশিয়ার বটম দ্বীপের উপকূলে সংঘর্ষের পর মালবাহী জাহাজটি ডুবে যায় বলে সিঙ্গাপুরের কর্মকর্তারা জানিয়েছেন। সংঘর্ষে সামান্য ক্ষতিগ্রস্ত ট্যাঙ্কারটি ৫৬০ টন জ্বালানি বহন করছিল। তবে এতে ওই অঞ্চলে তেল ছড়িয়ে পড়ার কোন খবর পাওয়া যায়নি। সিঙ্গাপুর প্রণালী বিশ্বের অন্যতম ব্যস্ত জাহাজ চলাচল পথ। কিন্তু এরপরও এই প্রণালীতে গুরুতর দুর্ঘটনা বিরল।

কর্মকর্তারা বলছেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে কেম্যান দ্বীপের নিবন্ধিত স্টোল্ট কমিটমেন্টের ট্যাঙ্কারটির সঙ্গে মালবাহী থর্কো ক্লাউড জাহাজটির সংঘর্ষ হয়। জাহাজটিতে এ্যান্টিগুয়া ও বারবুডার পতাকা ছিল। বটম দ্বীপ থেকে সাত মাইল দূরে ইন্দোনেশিয়ার জলসীমায় দুর্ঘটনাটি ঘটেছে। মালবাহী জাহাজটির ১২ ক্রুর মধ্যে ছয়জন নিখোঁজ রয়েছেন। বাকিদের উদ্ধার করে সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিঙ্গাপুরের সমুদ্র ও বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ডুবে যাওয়া থেকে যদি তেল ছড়ানো শুরু হয় তবে তা ঠেকাতে দূষণরোধী জাহাজকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫

১৮/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: