ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

ব্রাজিলকে দুঃসংবাদ দিলেন নেইমার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫২, ২৪ মে ২০২৪

ব্রাজিলকে দুঃসংবাদ দিলেন নেইমার

নেইমার

ইনজুরি কিছুতেই পিছু ছাড়ছে না ব্রাজিলিয়ান তারকা নেইমারের। ঘাতক এ চোটের কারণে আসন্ন কোপা আমেরিকাতেও খেলতে পারবেন না তারকা এই ফরোয়ার্ড। এবার নেইমারের চোটের আরেক খবর জানা গেছে। তাতে করে আগামী মৌসুমের শুরুতেও খেলতে পারবেন না তিনি। তার মানে ব্রাজিলের জার্সি গায়ে ফেরাটা আরও দীর্ঘায়িত হবে সৌদি ক্লাব আল হিলালে খেলা নেইমারের। 
যে কারণে সৌদি পেশাদার লিগের আগামী মৌসুমের শুরুটাও মিস করবেন হাঁটুর গুরুতর ইনজুরিতে থাকা নেইমার। আল হিলালের কোচ জর্জ জেসুস এ তথ্য নিশ্চিত করেছেন। গত অক্টোবরে তিনি ইনজুরিতে পড়েন। যে কারণে চলতি মৌসুমের প্রায় পুরোটাই মাঠে বাইরে কাটিয়েছেন। এ মাসের শুরুতে রেকর্ড ১৯ বারের মতো আল হিলাল লিগ শিরোপা ঘরে তুলেছে।

সৌদি পেশাদার লিগ সাধারণত আগস্ট মাসে শুরু হয়। নেইমার প্রসঙ্গে হিলাল কোচ জর্জ জেসুস বলেন, আমরা সবাই জানি নেইমার এখন পুনর্বাসনে আছেন। তাকে আরও সময় দিতে হবে। এ ধরনের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে সাধারণত ১০-১১ মাস সময় লাগে। আমরা যদি ক্ষণ গণনা করি তাহলে প্রাক-মৌসুম অনুশীলনের শুরুতে সে প্রস্তুত হয়ে উঠতে পারবে না।
গত নভেম্বরে ৩২ বছর বয়সী নেইমারের হাঁটুতে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। অক্টোবরে উরুগুয়ের বিরুদ্ধে বিশ^কাপ বাছাইপর্বে ব্রাজিলের ২-০ গোলে হারের ম্যাচে ইনজুরিতে পড়ে নেইমারকে মাঠ ছাড়তে হয়েছিল। ২০২৩ সালে পিএসজি ছেড়ে আল হিলালে যোগ দিয়েছেন নেইমার। সৌদি পেশাদার লিগে তার অন্তর্ভুক্তি সাড়া ফেলেছিল।

×