ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অভিষেক টুর্নামেন্টে আম্মার-জুনেদ জুটি চ্যাম্পিয়ন

ফুয়াদ ব্যাডমিন্টন ইনডোর উদ্বোধন

প্রকাশিত: ২০:৪০, ৩০ নভেম্বর ২০২৩

ফুয়াদ ব্যাডমিন্টন ইনডোর উদ্বোধন

ডাবলস চ্যাম্পিয়ন জুনেদ ও আম্মার জুটি

সুনামগঞ্জ জেলার শাটলাররা বহু বছর ধরে মাটিতেই ব্যাডমিন্টন খেলা অনুশীলন করে আসছিলেন। এভাবেই অনুশীলন করে তারা জাতীয় চ্যাম্পিয়নশিপ খেলতে যেতেন রাজধানী ঢাকায়। শারীরিকভাবে যেন দুর্বল হতে না হয়, সেজন্য অনেকেই ব্যাডমিন্টনের পাশাপাশি ফুটবল খেলতেন। এভাবেই মোহাম্মদ আম্মার ও আবিদ ২০১৬ সালে বাংলাদেশ জাতীয় জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ খেলত গিয়ে বাংলাদেশে তৃতীয় স্থান অধিকার করেন। একই জেলার রবিন ও রাঈদ হয়েছিলেন দ্বিতীয় স্থানের অধিকারী। 

ভাল ভেন্যুতে অনুশীলনের সুযোগ না পাওয়ায় সুনামগঞ্জের শাটলাররা একটা জায়গায় আটকে ছিলেন। তবে এখন আর আটকে নেই। তাদের ভাগ্য সুপ্রসন্ন হয়েছে।জ্বলে উঠেছে আশার আলো।কেননা সুনামগঞ্জ পৌর শহরে নির্মিত হয়েছে একটি অত্যাধুনিক ব্যাডমিন্টন ইনডোরের। নাম ফুয়াদ ব্যাডমিন্টন ইনডোর। 
সাড়ে ৫ শতক জায়গার ওপর একটি কোর্ট করে ইনডোরটি নির্মিত হয়েছে। দৈর্ঘ্যে ৬৫ স্কয়ার ফিট, প্রস্থে ৩৯ স্কয়ার ফিট। এর প্রতিষ্ঠাতা-উদ্যোক্তা ফুয়াদ আহমেদ, যিনি একজন ইংল্যান্ড প্রবাসী ব্যাডমিন্টন খেলোয়াড়। গত ২৮ নভেম্বর  উদ্বোধন হয়েছে এই ইনডোরটি।উদ্বোধন করা হচ্ছে ফুয়াদ ব্যাডমিন্টন ইনডোরউদ্বোধনের পর বাংলাদেশ জাতীয় দলের কয়েকজন শাটলারসহ সুনামগঞ্জের স্থানীয় শাটলারদের মধ্যকার একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ আম্মার ও জুনেদ জুটি। রানার্সআপ হয়েছেন গতবারের বাংলাদেশ জাতীয় ডাবলস চ্যাম্পিয়ন নাঈম ও জেমী জুটি। 

জনকণ্ঠকে সুনামগঞ্জের শাটলার মোহাম্মদ আম্মার বলেন, এই ইনডোরটি আমাদের সেই সকল প্রতিবন্ধকতাকে দূরে ঠেলে প্র্যাকটিসের সুযোগ করে দেবে। আমরা আশাবাদী সুনামগঞ্জ থেকে সামনের দিনে আন্তর্জাতিক পর্যায়ের প্লেয়ার তৈরি হয়ে বাংলাদেশের পতাকাকে সমুন্নত করবে ইনশাআল্লাহ্। ইনডোরটিতে গ্যালারি, ওয়াশরুম, লকার রুমসহ যাবতীয় ব্যবস্থা রাখা হয়েছে। ২৮ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় এর উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট। 

ফুয়াদ ব্যাডমিন্টন ইনডোরের সত্ত্বাধিকারী যুক্তরাজ্য প্রবাসী ফুয়াদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক বাংলাদেশ জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন এনামুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সেন্টু, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জ্বল, সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিল আহসান জামিল আনাস, সুনামগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শামছুজ্জামান স্বপন, সুনামগঞ্জ পৌরসভার ইঞ্জিনিয়ার কয়েস আহমেদ, ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ফয়জ নুর, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজীম তিমু ও ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবুল আহসান শিহাব, ফারহান, তারেক প্রমুখ।
 

রুমেল খান

×