ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে বাংলাদেশের হার

প্রকাশিত: ১১:২১, ১৮ ডিসেম্বর ২০২২; আপডেট: ১২:২০, ১৮ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে বাংলাদেশের হার

বড় ব্যবধানে বাংলাদের হার। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে বড় ধরনের ব্যাটিং বিপর্যয়ের পর দ্বিতীয় ইনিংসের শুরুতেই ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ।

ওপেনিং জুটিতেই আসে ভারতের বিপক্ষে রেকর্ড রান। কিন্তু সে সাফল্য তেমন একটা কাজে আসেনি। ওপেনারদের দারুণ প্রতিরোধের পরেও বড় ব্যবধানেই হারতে হয়েছে বাংলাদেশকে।

ভারতের দেয়া ৫১৩ রানের টার্গেটের জবাবে ৩২৪ রানেই অলআউট হয়ে গেছে বাংলাদেশ। এর ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ১৮৮ রানে হারল টাইগাররা।

এর আগে ৪০৪ রানে থেমে ছিলো ভারতের প্রথম ইনিংস। তবে ১৫০ রানেই ঘুঁটিয়ে যায় স্বাগতিকরা। তবে বাংলাদেশকে ফলো-অনে না পাঠিয়ে আবারও ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে দলীয় ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে অতিথিরা। ফলে সব মিলিয়ে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৫১৩ রান।

চট্টগ্রাম টেস্টে শেষদিনে ম্যাচ জিততে বাংলাদেশের দরকার ছিল ২৪১ রান, হাতে ৪ উইকেট। এমন দিনের শুরুতেই মিরাজের উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১৩ রান করে মোহাম্মদ সিরাজের বলে কাভার ড্রাইভ খেলতে গিয়ে আউট হন এই অলরাউন্ডার। কিছুক্ষণ লড়াই করে ফেরেন সাকিবও। 

ইনিংসের ১১১তম ওভারে এসে সাকিব ফিরেছেন বোল্ড আউট হয়ে। কুলদীপ যাদবের বলে আউট হওয়ার আগে টাইগার এই অধিনায়ক করেন ৮৪ রান। সাকিব-মিরাজের বিদায়ের পর আর বেশিক্ষণ টিকতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩২৪ রানে থামে টাইগারদের ইনিংস। 

বল হাতে একাই টাইগারদের ধবল ধোলাই করে ম্যাচসেরা হয়েছেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। 

 

এমএম

×