ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

পরীক্ষামূলক

কাইয়া-রাজা ঝড়ে হারলো বাংলাদেশ

প্রকাশিত: ২১:৩১, ৫ আগস্ট ২০২২; আপডেট: ২১:৪৩, ৫ আগস্ট ২০২২

কাইয়া-রাজা ঝড়ে হারলো বাংলাদেশ

জিম্বাবুয়ের ব্যাটিং।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজার ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। শুরুতে ব্যাটিং করে জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ৫ উইকেট ও এক ওভার ৪ বল বাকি থাকতেই ৩০৭ রান করে জয়ের বন্দরে পৌছায় স্বাগতিকরা। 

টাইগারদের টার্গেটের জবাবে খেলতে নামলে শুরুতেই স্বাগতিকদের শিবিরে আঘাত হানে বাংলাদেশি বোলাররা। ফলে ৬২ রানে হারিয়ে যায় তাদের ৩ উইকেট। কিন্তু এরপরই প্রতিরোধ গড়া শুরু করে ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা। দাপটের সঙ্গে মোকাবিলা করে ঝড়ো ইনিংস খেলে দুইজনই পার করেন শতকের ঘর। 

দলীয় রান যখন ২৫৪, তখন মোসাদ্দেকের বলে ১১০ রান করে আউট হন কাইয়া। এরপর পঞ্চম উইকেটের পতন ঘটে ২৯৬ রানের মাথায়। ১০৯ বলে ১৩৫ রানে অপারাজিত থাকে সিকান্দার রাজা। এ রান করতে তিনি ৮টি চার ও ৬টি ছয়ের সাহায্য নিয়েছেন। 

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর, শরিফুল, মেহেদী হাসান ও মোসাদ্দেক তুলে নিয়েছেন একটি করে উইকেট। প্রত্যেকে রান দিয়েছেন গড়ে ৫৫ এর উপরে। 

এদিকে, ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। শুরুতে খেলতে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটি বাংলাদেশকে এনে দেয়  ১১৯ রানের শক্ত ভিত। ৬২ রান করে তামিমের বিদায়ের পর এনামুলকে নিয়ে খেলতে থাকে লিটন। শতকের পথে এগোতে থাকা লিটনকে উঠে যেতে হয় হ্যামস্ট্রিংয়ের চোটে।  দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন লিটন দাস। 

সম্পর্কিত বিষয়:

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২
ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২