ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয় ব্রাজিলের

প্রকাশিত: ১১:৪৬, ২০ মার্চ ২০২৩

আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয় ব্রাজিলের

শিরোপা হাতে ব্রাজিল

কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর ফাইনালে আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে শিরোপা জয় করে নিয়েছে ব্রাজিল। এটি তৃতীয়বারের মতো শিরোপা জয় ব্রাজিলের। 

রবিবার (১৯ মার্চ) দিবাগত বাংলাদেশ সময় রাত ১টায় রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। 

ফাইনাল ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে ব্রাজিলিয়ানরা। ম্যাচের প্রথমার্ধেই ৫-০ লিডে এগিয়ে থেকে মাঠ ছাড়ে সেলেসাওরা। ব্রাজিলের হয়ে ফিলিপে দুইটি গোল করেন। এ ছাড়া এডসন হাল্ক, জে লুকাস ও জর্ডানের এক গোলে এই লিড পায় ব্রাজিলের বিচ ফুটবলাররা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও আগ্রাসী হয়ে উঠে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে আরও ৮টি গোল দেয় তারা। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের গোল ব্যবধান কমানো ছাড়া কোনো ফল পায়নি আর্জেন্টাইনরা। শেষ পর্যন্ত ১৩-৫ গোল ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এ দিকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে প্যারাগুয়েকে ৭-৫ গোলে হারিয়েছে কলম্বিয়া। কলম্বিয়ার হয়ে কর্ডোবা, ওসা ও অ্যাকোস্টা দুইটি করে আর ক্লাভিজো একটি গোল করেন। অন্যদিকে প্যারাগুয়ের হয়ে মার্টিনেজ দুটি এবং বেনিতেজ, রোলন ও ক্যান্তেরোর একটি করে গোল করেন।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচেও মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনাকে ৮-২ গোলে হারায় ব্রাজিলের বিচ ফুটবলাররা।

এমএইচ

×