ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশন চালু, যা জানা দরকার

প্রকাশিত: ১৮:৫৮, ২ ফেব্রুয়ারি ২০২৩

চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশন চালু, যা জানা দরকার

চ্যাটজিপিটি। ছবি: ইন্টারনেট থেকে

ওপেনএআই সম্প্রতি এআই চ্যাটবট- চ্যাটজিপিটি প্লাসের জন্য তার নতুন সাবস্ক্রিপশন প্ল্যান চালু করেছে। কোম্পানি নিশ্চিত করেছে, বিনামূল্যে চ্যাটজিপিটি রিষেবাগুলি ব্যবহার বন্ধ করবে না। 

এছাড়া, নতুন ব্যবহারকারীরা আরও কিছু ফিচার ব্যবহারের সুযোগ পাবে। শিক্ষার্থী ও কর্মীরা প্রতিবেদন এবংবিষয়বস্তু তৈরি করতে জিপিটিবটও ব্যবহার করবে। 

চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশনের জন্য মাসিক ভিত্তিতে ২০ ডলার খরচ করতে হবে । বর্তমানে এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যাক্সেসযোগ্য। শিগগিরই আরও কাউন্টিতে চালু করা হবে। 

চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশন ব্যবহারকারীরা সর্বোচ্চ সময়ে পরিষেবাগুলিতে অ্যাক্সেস পাবেন। ব্যবহারকারীরা দ্রুত প্রতিক্রিয়ার অ্যাক্সেস করতে পারবেন। নতুন ফিচারে অগ্রাধিকারপ্রাপ্তরা অ্যাক্সেস পাবেন। ফাঁস হওয়া ফিচার চ্যাটজিপিটি প্রো এবং চ্যাটজিপিটি প্লাসের মতো বলে জানা গেছে।

এআই প্ল্যাটফর্মে বেশ কয়েকটি পরিবর্তন নিশ্চিত করা করছে। মজার বিষয় হলো- কোম্পানিটি তার চ্যাটজিপিটি এপিআই, একটি বিজনেস ইন্টিগ্রেটেড চ্যাটজিপিটি প্ল্যাটফর্ম চালু করার কথাও নিশ্চিত করেছে। কোম্পানিটি একটি টুল উন্মোচন করেছে যেটি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রোগ্রাম দ্বারা রচিত হয়েছে। 

মঙ্গলবার এক বিবৃতিতে কোম্পানি জানিয়েছে, চ্যাটজিপিটির জনপ্রিয়তা অনেক লেখকের উদ্বেগের জন্ম দিয়েছে। একই সঙ্গে ভুল তথ্য প্রচার সম্পর্কেও উদ্বেগের কথা বলেছে।

সূত্র: মিন্ট

 

এসআর

×