ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত একটু কষ্ট করতে হবে

প্রকাশিত: ২২:০৬, ১ নভেম্বর ২০২৩

নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত একটু কষ্ট করতে হবে

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশি পেঁয়াজের মজুত প্রায় শেষের দিকে। নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত আরও এক মাস একটু কষ্ট করতে হবে। বুধবার (১ নভেম্বর) সকালে রংপুরে অপু মুনশি ক্যান্সার হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন মন্ত্রী।

আলু আমদানির বিষয়ে মন্ত্রী বলেন, আলু আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা আমদানির জন্য আসবেন তাদের সহায়তা করা হবে।

পোশাক শ্রমিকদের বিক্ষোভ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে মালিক ও শ্রমিক দুই পক্ষের সঙ্গেই আলোচনা চলছে। পার্শ্ববর্তী দেশগুলোর মজুরি কাঠামো যাচাই করা হচ্ছে। ডিসেম্বরের শুরুতে তা কার্যকর করা হবে।

তিনি বলেন, এখন যারা বিশৃঙ্খলা করছেন তারা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে করছেন। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এরপর যে কারখানায় এমন অরাজকতা করা হবে সেটি বন্ধ করে দেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, এটা নিয়ে প্রধানমন্ত্রীর সদিচ্ছা আছে। ১৬০০ টাকার বেতন ৮ হাজারে নিয়ে গেছেন তিনি। এবারও সম্মানজনক বেতন বৃদ্ধি করা হবে।

নিত্যপণ্যের বাজার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ইতোমধ্যে ১৫ কোটি ডিম আমদানির বিষয়টি চূড়ান্ত। তবে কিছু টেকনিক্যাল কারণে সময় পিছিয়েছে। আশা করছি, দুয়েকদিনের মধ্যে ডিম আমদানি হবে।
 
পেঁয়াজ আমদানি প্রসঙ্গে মন্ত্রী টিপু মুনশি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানিতে দর বেঁধে দিয়েছে। এরপর আমাদের ট্যাক্স আছে। এ কারণে ভারতীয় পেঁয়াজ দেশে পৌঁছে ১১০-১১৫ টাকা হয়ে যায়। এছাড়া দেশি পেঁয়াজের মজুত প্রায় শেষের দিকে। নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত আরও এক মাস একটু কষ্ট করতে হবে।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×