ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

জামায়াতের সঙ্গে বিএনপিও স্বাধীনতাবিরোধী শক্তি

প্রকাশিত: ১৭:৪৬, ২৫ মার্চ ২০২৩

জামায়াতের সঙ্গে বিএনপিও স্বাধীনতাবিরোধী শক্তি

আমির হোসেন আমু।

জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপিকেও স্বাধীনতাবিরোধী শক্তি বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।  

শনিবার (২৫ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ২৫ মার্চের কালরাত্রি স্মরণে যুবলীগের এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন,  জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপিকেও স্বাধীনতাবিরোধী শক্তি। নতুন প্রজন্ম যখন ইতিহাস জানবে তাদের মাধ্যমে সারা দেশের মানুষ জেগে উঠবে। বিএনপিকে ঘৃণা করবে। তাদের রাজনীতির কবর হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে যেমন সাড়ে সাত কোটি বাঙালি ঐক্যবদ্ধ হয়েছিল, তেমনই শেখ হাসিনার ডাকে ১৮ কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এগিয়ে যাবে।

গণহত্যা দিবসের স্বীকৃতি আওয়ামী লীগ সরকার দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটি সংসদে পাস করতে হবে। একাত্তরের বধ্যভূমিগুলো চিহ্নিত করে সংরক্ষণে কাজ চালিয়ে যাচ্ছে সরকার।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ১৪ দলের এই মুখপাত্র বলেন, কেউ কোনোদিন চিন্তা করে নাই এ দেশে যুদ্ধাপরাধীদের বিচার হবে। কিন্তু শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে আলোড়ন সৃষ্টি করেছেন। সঠিকভাবে বিচার করার মধ্যে দিয়ে রাজাকারেরা চিহ্নিত হয়েছে।

এমএম

×