ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইসির সংলাপের চিঠি সরকারের নতুন কৌশল: ফখরুল

প্রকাশিত: ১৬:২২, ২৫ মার্চ ২০২৩

ইসির সংলাপের চিঠি সরকারের নতুন কৌশল: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংলাপের জন্য রাজনৈতিক দলকে নির্বাচন কমিশনের (ইসি) দেয়া চিঠি সরকারের নতুন কৌশল। কমিশনের কোনো ক্ষমতা নেই কিছু করার। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। 

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ফখরুল ইসলাম বলেন, পরিকল্পিতভাবে আওয়ামী লীগ নতুন খেলায় নেমেছে। পশ্চিমা বিশ্ব আগের মতো নির্বাচন চায় না। বিএনপিকে নয় জনগণকে ক্ষমতায় আসতে দেয়ার সুযোগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার মেনে নিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে।’

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে তিনি বলেন, সরকার প্রতিটি জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। বিশ্বে দাম কমলেও দেশে কমে না।

২৫ মার্চ রাতে গণহত্যার বিষয়ে ফখরুল বলেন, সেদিন আওয়ামী লীগের রাজনৈতিক শূন্যতা ও ব্যর্থতার কারণেই ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে গণহত্যা ঘটেছিল। আজ যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা ভয়ংকর মিথ্যা ইতিহাস দিক্ষা দিচ্ছে।

আলোচনা সভায় দলটির  স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান এবং দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী সঞ্চালনায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শাজাহান ওমর, আহমেদ আজম খান, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

এমএইচ

×