ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঢাকার প্রবেশপথ আব্দুল্লাহপুরে ছাত্রলীগের কড়া পাহাড়া

প্রকাশিত: ১৭:৪৩, ১০ ডিসেম্বর ২০২২

ঢাকার প্রবেশপথ আব্দুল্লাহপুরে ছাত্রলীগের কড়া পাহাড়া

ছাত্রলীগের কড়া পাহাড়া

বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীর অন্যতম প্রবেশপথ আব্দুল্লাহপুরে শুক্রবার (৯ ডিসেম্বর) বিকাল থেকে ছাত্রলীগের কড়া পাহাড়া লক্ষ্য করা গেছে। শনিবার (১০ ডিসেম্বর) বিকালেও ঢাকার প্রবেশপথে তাদের উপস্থিতি দেখা গেছে।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালমান খান প্রান্তের নেতৃত্বে যানবাহনে তল্লাশির পাশাপাশি সকাল থেকে খন্ড খন্ড দলে ভাগ হয়ে বৃহত্তর উত্তরার অলিগলিতে বিক্ষোভ মিছিল করেছে। ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘বিএনপির দালালরা হুঁশিয়ার, সাবধান’- এসব নানা স্লোগান দিতে শোনা যায় তাদের।

শুক্রবার সকাল থেকেই শতাধিক মোটরসাইকেল নিয়ে উত্তরার প্রতিটি সড়কে মহড়া দেয় ছাত্রলীগ। বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শনিবার সকাল থেকে রাজধানীর প্রবেশমুখ আব্দুল্লাহপুর ও কুড়িলে সতর্ক অবস্থায় দেখা গেছে ছাত্রলীগকে। এছাড়া রাজধানীর বিভিন্ন রাজপথ এবং অলিগলি নিজেদের দখলে রেখেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

দেখা যায়, শনিবার সকাল থেকে দলবেঁধে বিভিন্ন মোড়ে অবস্থান নেয় ক্ষমতাসীনরা। প্রায় প্রতিটি থানা-ওয়ার্ডে মিছিল করেছেন নেতাকর্মীরা। পিকআপ এবং মোটরসাইকেল নিয়ে মহড়াও দেন তারা। সকাল ৭টা থেকে আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান করছেন দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা সতর্ক অবস্থান করছেন।

২৩ বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে উপস্থিত হন। তারা জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত করে। এছাড়া প্রতিটি ওয়ার্ড ও থানা থেকে এসব মিছিল বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। 

কিছু মিছিল আওয়ামী লীগের প্রধান কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ে যায়। ঘাট শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন বিক্ষোভ মিছিল করে। এছাড়া বংশাল, সূত্রাপুর ও চকবাজার, ডেমরা, ওয়ারিতে বিক্ষোভ মিছিল হয়েছে।

এমএস

×