ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দুবাই পৌঁছাবে ১৯ এপ্রিল 

প্রকাশিত: ১২:৫৬, ১৫ এপ্রিল ২০২৪

এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দুবাই পৌঁছাবে ১৯ এপ্রিল 

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী  

আমাদের জাহাজ এবং নাবিকরা মুক্ত, আগামী ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবে এমভি আবদুল্লাহ। মুক্ত করা এ জাহাজটিতে মালিকরা খুব ভালো ভূমিকা রেখেছে। তবে মুক্তিপণের বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। 

সোমবার (১৫ এপ্রিল) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তিনি আরও বলেন, জলদস্যুদের ২ নটিকেল মাইল দূরে ইউরোপীয় ইউনিয়নের উদ্ধারকারী জাহাজ ছিল। বহুমাত্রিক ব্যবস্থার মাধ্যমে এমভি আবদুল্লাহকে উদ্ধার করা হয়েছে। বহুমাত্রিক চাপের কারণেই তারা ছাড়তে বাধ্য হয়েছে। আর কিছুদিন গেলে কি পরিণতি হতো, তারা সেটা বুঝতে পেরেছিলো।  

নৌ প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সাল পর্যন্ত ঐ জাহাজে আমর্স গার্ড ছিল। তবে বর্তমানে না থাকাতে এমন ঘটনা ঘটেছে। জলদস্যুদের মনে হয় সোর্স আছে, কোন জাহাজে আমর্স গার্ড নেই, কোথায় আছে। সেই তথ্য নিয়েই তারা জাহাজ আটক করে।

এসময় তিনি আরও বলেন, সদরঘাটে ঈদের দিনে ৫ জন নিহতের ঘটনায় তদন্ত চলছে। যারা দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে ঐ জাহাজের রুট পারমিট বাতিল করা হয়েছে। কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে বলে জানান তিনি। এসব বিষয়ে জিরো টলারেন্স থাকবে, যারাই দোষী তাদের বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

শহিদ

×