ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নারী দিবস উপলক্ষে এডাবের র‌্যালি-আলোচনা সভা

প্রকাশিত: ২০:১৩, ৯ মার্চ ২০২৩

নারী দিবস উপলক্ষে এডাবের র‌্যালি-আলোচনা সভা

আলোচনা সভা।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সিজ ইন বাংলাদেশ (এডাব) এর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) এডাব (এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সিজ ইন বাংলাদেশ), বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের যৌথ আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এডাব চেয়ারপারসন আব্দুল মতিনের নেতৃত্বে র‌্যালিটি ঢাকার তোপখানা রোডস্থ’ কদম ফোয়ারা থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে এসে শেষ হয়। র‌্যালি শেষে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এডাব চেয়ারপারসন আব্দুল মতিনের সভাপতিত্বে এই আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এডাব ঢাকা মহানগর শাখার সদস্য-সচিব কাজী বেবী।

উস্মুক্ত আলোচনায় বক্তারা বলেন, বর্তমান করোনা পরবর্তী কালে নারী নির্যাতন ও বাল্য বিবাহের হার অনেক বৃদ্ধি পেয়েছে। পত্রিকার পাতায় প্রায়ই ধর্ষণের সংবাদ পরিলক্ষিত হয়। তাই নারী নির্যাতন বন্ধে আইনের কঠোর প্রয়োগ ও ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

উক্ত আলোচনা সভায় বক্তব্য দেন- ড. মালেকা বানু- সাধারণ সম্পাদক, বাংলাদেশ মহিলা পরিষদ, নাসিমুন আরা হক- সভাপতি, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, এনামুল কবীর রুপম- সভাপতি, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম, মাসুদা ফারুক রত্না- নির্বাহী পরিচালক, গ্রাম বিকাশ সহায়ক সংস্থা, ও একেএম জসীম উদ্দিন, পরিচালক, এডাব প্রমুখ।

এমএম

সম্পর্কিত বিষয়:

×