ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেই শিশু ও বাবা-মায়ের লঞ্চ যাত্রা আজীবন ফ্রি

প্রকাশিত: ১৭:২১, ১৯ আগস্ট ২০২২

সেই শিশু ও বাবা-মায়ের লঞ্চ যাত্রা আজীবন ফ্রি

এমভি প্রিন্স আওলাদ-১০

রাজধানী ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে জন্ম নেওয়া নবজাতক ও তার বাবা-মায়ের জন্য লঞ্চ যাত্রা আজীবন ফ্রি ঘোষণা করা হয়েছে।

লঞ্চটির ব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, শিশু সন্তান ভূমিষ্ট হওয়ার বিষয়টি লঞ্চের মালিক বৃহষ্পতিবার রাতেই জানতে পারেন। তার নির্দেশনা অনুযায়ী কোম্পানির পক্ষ থেকে ঝুমুর বেগম ও তার সন্তানকে নগদ ১০ হাজার টাকা উপহার দেওয়া হয়েছে। একই সঙ্গে এই শিশুটিসহ তার বাবা-মাকে আজীবন কোম্পানির যে কোনো লঞ্চে বিনামূল্যে ভ্রমণের নিশ্চয়তা দেওয়া হয়েছে।

এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চের সুপারভাইজার হৃদয় খান বলেন, বৃহষ্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে হঠাৎ করে গর্ভবতী এক নারীর প্রসব বেদনা ওঠার কথা আমাদের জানালে আমরা তাৎক্ষণিক একটি কেবিনের ব্যবস্থা করি। তবে ওই নারীকে নিয়ে স্বজনরা কেবিনে যেতে না চাইলে, কোম্পানির পক্ষ থেকে ডেকেই সকল ব্যবস্থা করা হয়। এদিকে লঞ্চে থাকা একজন ধাত্রী ও নার্সের সহায়তায় মেঘনা নদীতে থাকাকালীন রাত ১টার দিকে স্বাভাবিকভাবেই শিশু সন্তানটির জন্ম হয়। তারা দুইজনই সুস্থ্য ছিলেন। 

ঝুমুর বেগমের মা মিরু বেগম জানান, তার মেয়ে জামালপুরে শশুর বাড়িতে থাকে। আর মেয়ে জামাই  নারায়নগঞ্জে ব্যবসা করেন। আরও ১৮ দিন পরে ঝুমুরের সন্তান প্রসবের কথা থাকায় তাকে নিয়ে বরিশাল সদরের শোলনাতে আমাদের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেওয়া হয়। নির্বিঘ্নে বরিশালে ঝুমুর ও তার সদ্য ভূমিষ্ট সন্তানকে নিয়ে আসতে পারেবে তা বুঝিনি।

×