ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

ফয়’স লেকে এবার বেসক্যাম্প

প্রকাশিত: ১৬:৩৩, ৩০ জানুয়ারি ২০২৩

ফয়’স লেকে এবার বেসক্যাম্প

ফয়’স লেক রিসোর্ট

কনকর্ড বাংলাদেশে প্রথম ২০০২ সালে বিশ্বমানের থিম পার্ক ফ্যান্টাসি কিংডম চালু করে এবং এরই ধারাবাহিকতায় তৈরি করে ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং ট্র্যাক, রিসোর্ট অ্যাটলান্টিস, বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনা নিয়ে তৈরি হেরিটেজ পার্ক, চট্টগ্রামে ফয়'স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড ও ফয়’স লেক রিসোর্ট।

কনকর্ড-এর উদ্যোগে বেসক্যাম্প এডভেনঞ্চারস্ লিমিডেট এবং ফয়’স লেক কনকর্ড মিলিত ভাবে স্থাপন করেছে ফয়’স লেক বেসক্যাম্প। দর্শনার্থীদের সুস্থ বিনোদনের মাধ্যমে শহুরে গতানুগতিক গন্ডী থেকে বের করে নিজেকে নতুন করে আবিষ্কার করার উদ্দেশ্যে বেসক্যাম্প এডভেনঞ্চারস্ লিঃ যাত্রা শুরু করে। বেসক্যাম্প এডভেঞ্চার লিমিডেট বাংলাদেশের একমাত্র এবং সর্বপ্রথম আউটডোর এক্টিভিটি এবং এডভেঞ্চার ক্যাম্প। বাংলাদেশের পর্যটন সেক্টরে আমূল পরিবর্তনের লক্ষ্যকে সামনে রেখে বেসক্যাম্প দীর্ঘ আট বছর ধরে কাজ করে আসছে।

প্রতি বছর কনকর্ড এর পার্কগুলোতে প্রায় ৩০ লক্ষের অধিক দর্শনার্থীরা ভ্রমণ করেন। যার মধ্যে রয়েছে অনেক বিদেশী পর্যটক। ফয়’স লেক কনকর্ড চট্টগ্রামে পাহাড়তলীর ফয়'স লেকে প্রায় ৩৩৬ একর (১৩০ হেক্টর) জায়গা জুড়ে অবস্থিত। কমপ্লেক্সটিতে একটি ড্রাই পার্ক, একটি ওয়াটার পার্ক ও ফয়’স লেক রিসোর্ট রয়েছে। ফয়’স লেক বেসক্যাম্প এই পার্কটির আরও একটি নতুন সংযোজন।

চট্টগ্রামে এই আউটডোর একটিভিটি এবং ভিন্ন ধাচের এই ক্যাম্পে মনোরম প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার পাশপাশি বিভিন্ন এডভেঞ্চারমূলক কর্মকান্ডে অংশগ্রহন করতে পারবে দর্শনার্থীরা। তাদেরকে এডভেঞ্চারের মাধ্যমে টীম বিল্ডিং আর লিডারশীপ কোয়ালিটি শিখাতে এবং আত্মবিশ্বাসী করে তুলতে এই উদ্যোগটি নেয়া হয়েছে।

ফয়'স লেক বেসক্যাম্প এর মূল আকর্ষণ হল- কায়াকিং, আর্চারি, ক্লাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ এক্টিভিটি, অন গ্রাউন্ড এক্টিভিটি, টীম বিল্ডিং গেম, হিঊম্যান ফুসবল এবং খুব শীঘ্রই সংযুক্ত হতে যাচ্ছে মাড ট্রেইল ও পেইন্ট বল ইত্যাদি সহ নানা ধরনের এ্যাডভেঞ্চার এক্টিভিটি । তাছাড়া গ্রুপ ক্যাম্পিং, নাইট ট্রেইল, ট্রেজার হান্ট ইত্যাদি রোমাঞ্চকর এক্টিভিটিগুলোর ব্যবস্থা করা আছে। বেসক্যাম্প-এর সবচেয়ে চমকপ্রদ আকর্ষণ হচ্ছে জীপ লাইন। এছাড়াও এখানে আছে ওয়াটার জীপ লাইন, জায়েন্ট সুয়িং, স্মল সুয়িং, জায়ান্ট হ্যামক ইত্যাদি।

ফয়'স লেক-এর প্রকৃতির মাঝে খোলামেলা জায়গা আর বেসক্যাম্প -এর রোমাঞ্চকর এক্টিভটির সমন্বয়ে গড়ে উঠেছে ফয়’স লেক বেসক্যাম্প। স্কুল, কলেজ, ইউনিভার্সিটি শিক্ষার্থীদের পাশাপাশি কর্পোরেট মেম্বাররাও বিনোদন আর বাস্তবধর্মী শিক্ষার জন্য ঘুরতে যেতে পারবেন এখানে।

 

এমএস

×