ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন নারী, সুস্থ আছে সবাই

প্রকাশিত: ১৩:২৫, ২১ এপ্রিল ২০২৪

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন নারী, সুস্থ আছে সবাই

ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। জন্ম নেওয়া সন্তানের মধ্যে চার সন্তান ছেলে এবং অন্য দুজন মেয়ে। পাকিস্তানে রাওয়ালপিন্ডি জেলা সদর হাসপাতালে ৬ সন্তানের জন্ম হয়।

গত শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির রাওয়ালপিন্ডি জেলা সদর হাসপাতালে একসঙ্গে ওই ৬ সন্তানের জন্ম হয়।

এদিকে সদ্য জন্ম নেওয়া ওই ৬ শিশু ও তাদের মা ভালো আছেন। শনিবার (২০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দেওয়া ওই নারীর নাম জিনাত ওয়াহেদ। সংবাদমাধ্যমটি বলছে, হাজরা কলোনির বাসিন্দা মোহাম্মদ ওয়াহেদের স্ত্রী জিনাত ওয়াহেদকে প্রসব বেদনা নিয়ে গত বৃহস্পতিবার রাতে হাসপাতালে আনা হয়।

পরদিন শুক্রবার এক ঘণ্টার মধ্যে একের পর এক ছয় সন্তান প্রসব করেন তিনি। বাচ্চাদের মধ্যে চারটি ছেলে ও দুটি মেয়ে এবং প্রতিটি শিশুর ওজন হয়েছে দুই পাউন্ডের কম। এটিই ছিল ২৭ বছর বয়সী এই নারীর প্রথম প্রসব।

হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. ফারজানা দ্য ডনকে বলেন, ‘সদ্য জন্ম নেওয়া ছয় শিশু এবং তাদের মা ভালো অবস্থায় আছেন; তবে ডাক্তাররা বাচ্চাদের ইনকিউবেটরে রেখেছেন।’

তিনি বলেন, সব শিশু এবং তাদের মা সুস্থ রয়েছেন এবং চিকিৎসকরা তাদের সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন।

এদিকে হাসপাতালের লেবার (প্রসূতি) রুমের কর্তব্যরত কর্মকর্তা বলেন, ‘এটি স্বাভাবিক কোনও প্রসব ছিল না এবং প্রসবের ক্রমানুসারে শিশু কন্যাটি ছিল তৃতীয়।’

ডা. ফারজানা বলেন, বাচ্চা প্রসবের পর জিনাতের জটিলতা দেখা দিয়েছিল এবং আগামী কয়েক দিনের মধ্যে তার শারীরিক অবস্থা স্বাভাবিক হয়ে যাবে। তিনি আরও বলেন, ডাক্তার ও প্যারামেডিক্যাল স্টাফরা খুশি যে, মা ও শিশুদের জীবন রক্ষা করেছেন আল্লাহ।

এদিকে সংবাদকর্মীদের সাথে সংক্ষিপ্ত আলাপচারিতায় প্রসূতি ওই মা এবং শিশুদের পরিবারের সদস্য বলেছেন, আল্লাহ তাদের পুত্র ও কন্যা সন্তান উপহার দিয়েছেন এবং এতে তারা খুশি।

তাসমিম

×