ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ার, সম্পাদক মোমিন

প্রকাশিত: ২১:৩৫, ৫ ডিসেম্বর ২০২৩

নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ার, সম্পাদক মোমিন

সভাপতি মনোয়ার, সম্পাদক মোমিন। 

যুক্তরাষ্ট্রর নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সাপ্তাহিক আজকাল ও নিউইয়র্ক কাগজের মনোয়ারুল ইসলাম মনোয়ার সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ ও বিএনিউজ২৪.কমের মোমিনুল ইসলাম মজুমদার মোমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

গত ১৯ নভেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে সাধারণ সভা শেষে ২০২৪-২০২৫ সালের কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ক্লাবের ৭৬জন ভোটারের ৭০ জন ভোট দিয়েছেন।

নির্বাচিত অন্যরা হলেন- সহ সভাপতি শেখ সিরাজুল ইসলাম (সাপ্তাহিক বাংলা পত্রিকা), সহ সাধারণ সম্পাদক আলমগীর সরকার (সাপ্তাহিক দেশবাংলা), অর্থ সম্পাদক রশীদ আহমদ (ইয়র্ক বাংলা), সাংগঠনিক সম্পাদক ইলিয়াস খসরু (টাইম টেলিভিশন), দপ্তর ও প্রচার সম্পাদক মাহাথীর ফারুকী (ফ্রিল্যান্স), কার্যকরী সদস্য রওশন হক (সাপ্তাহিক প্রথম আলো), এসএম জাহিদুর রহান (নিউজবিডিইউএস.কম), আবিদুর রহীম (টাইম টেলিভিশন) ও মোস্তাফিজুর রহমান (সাপ্তাহিক যুগান্তর)।

সভাপতি পদে মনোয়ারুল ইসলাম ৪০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী হক কথার সম্পাদক ও টাইম টিভির এবিএম সালাহউদ্দিন আহমেদ পান ৩০ ভোট। সাধারণ সম্পাদক পদে মমিনুল ইসলাম মজুমদার ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি সাপ্তাহিক মুক্তচিস্তার সম্পাদক ফরিদ আলম পেয়েছেন ২৭ ভোট।

নির্বাচনে সহ সভাপতি পদে শেখ সিরাজুল ইসলাম পুনরায় নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন রিমন ইসলাম। সহ সাধারণ সম্পাদক পদে জয়ী আলমগীর সরকারের প্রতিদ্বন্দ্বী ছিলেন এসএম সোলায়মান ও শেখ এম খোরশান। অর্থ সম্পাদক পদে রশীদ আহমদ এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে মাহাথীর ফারুকী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় নির্বাচিত হন। সাংগঠনিক সম্পাদক পদে জয়ী সৈয়দ ইলিয়াস খসরুর একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন মিয়া এস আমির পারভেজ। কার্যকরী পরিষদের অপর প্রার্থী ছিলেন চৌধুরী সারোয়ারুল হাসান।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য বিদায়ী সভাপতি আবু তাহের ও নির্বাচন পরিচালনা করেন তিন সদস্যের নির্বাচন কমিশন। এই কমিশনের প্রধান ছিলেন ক্লাবের উপদেষ্টা আনোয়ার হোসেইন মঞ্জু। কমিশনের সদস্য ছিলেন সাবেক সহ সভাপতি হাবিব রহমান ও সদস্য এবিএম সালেহ উদ্দিন।

প্রথম পর্বের সাধারণ সভায় কোরআন তেলাওয়াত করেন ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবিদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন আবু তাহের। উপস্থিত ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুবুর রহমান, উপদেষ্টা মনজুর আহমদ ও আনোয়ার হোসেইন মনজু, সাবেক সভাপতি চৌধুরী সারোয়ারুল হাসান, ওয়াজেদ এ খান, মাহফুজুর রহমান। এই পর্বে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন মনোয়ারুল ইসলাম মনোয়ার ও কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ করেন রশীদ আহমদ।

সভায় বক্তৃতা করেন দেশবাংলার সম্পাদক সারোয়ারুল হাসান, সাপ্তাহিক প্রথম আলোর সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, নিউ নেশনের মাহমুদ খান তাসের, সাপ্তাহিক রানারের জয়নাল আবেদীন, সাংবাদিক ইমরান আনসারী, চৌধুরী এম আলী কাজল ও মিয়া মোহাম্মদ পারভেজ।

নির্বাচন শেষে জয়ীদের স্বাগত জানিয়ে ক্লাবের সদস্য এবিএম সালাহউদ্দীন, মেরি জোবায়দা, কনক সরোয়ার, শেখ এম খোরশান, মোস্তাফিজুর রহমান পারভেজ, আজাদ আহমদ ও মোহাম্মদ আরিফ।

 

এম হাসান

×