ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘বাংলাদেশকে জলবায়ু ঝুঁকি হতে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে সরকার’

প্রকাশিত: ১৮:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৮:৩১, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

‘বাংলাদেশকে জলবায়ু ঝুঁকি হতে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে সরকার’

সাক্ষাৎকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জলবায়ু পরিবর্তনের নির্দোষ শিকার বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধির দিকে নিয়ে যেতে আন্তরিকভাবে কাজ করছে। বাংলাদেশ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে প্রধান ভূমিকা পালন করার লক্ষ্যে বিশ্ব সম্প্রদায়ের সঙ্গে সফলতার সাথে নিজেকে সম্পৃক্ত করেছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেলজিয়ামের এক সদস্যের প্রতিনিধিদল এবং ইন্টার গভর্মেন্টাল প্যানেল অন ক্লাইমেট চেইঞ্জ এর সাবেক ভাইস-চেয়ার প্রফেসর জিন-পাসকেল ভ্যান ইয়পারসেলের সঙ্গে সাক্ষাৎকালে পরিবেশ মন্ত্রীর এসব কথা বলেন। 

মো. শাহাব উদ্দিন বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলা এবং প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বাংলাদেশকে দশকব্যাপী সহায়তার জন্য বাংলাদেশ বেলজিয়ামের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানাচ্ছে। 

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রতিকূল প্রভাব ঠেকাতে এবং জলবায়ু সহনশীল সবুজ বিশ্ব গড়ে তোলার প্রচেষ্টায় আমরা বেলজিয়ামের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে ইচ্ছুক। 

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আবদুল্লাহ হারুন এবং অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মনিরুজ্জামান প্রমুখ। 

 

এমএইচ

×