ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

কেয়ার ‘কথা দিলাম’ মুক্তি আজ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩২, ৯ ফেব্রুয়ারি ২০২৩

কেয়ার ‘কথা দিলাম’ মুক্তি আজ

সাবরিনা সুলতানা কেয়া

সারাদেশে আজ শুক্রবার মুক্তি পাচ্ছে এই প্রজন্মের নায়িকা সাবরিনা সুলতানা কেয়া অভিনীত সিনেমা ‘কথা দিলাম’। ১৯৮০ সালের ২৯ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল নায়ক ফারুক ও নায়িকা ববিতাকে নিয়ে আকবর কবির পিন্টু পরিচালিত ‘কথা দিলাম’ সিনেমা। সিনেমাটিতে ববিতার লিপে রুনা লায়লার গাওয়া ‘গাঁয়ে এসে এক গাঁয়ের ছেলের প্রেমে পড়েছি’ গানটি দারুণ জনপ্রিয়তা পায় সেই সময়। গানটি লিখেছেন মোহাম্মদ রফিক উজ জামান, সুর সংগীত করেন আলম খান। ঠিক ৪৩ বছর পর ফেব্রুয়ারি মাসেই অর্থাৎ আজ সারাদেশে মুক্তি পাচ্ছে আবারও ‘কথা দিলাম’। 
তবে এবারের ‘কথা দিলাম’-এ অভিনয় করেছেন এই প্রজন্মের নায়িকা সাবরিনা সুলতানা কেয়া। আজ থেকে ঢাকা ও ঢাকার বাইরে কেয়া অভিনীত সিনেমা ‘কথা দিলাম’ মোট ১৩টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘কথা দিলাম’ ছবিটির জন্য বিগত বেশ কয়েকদিন টানা ব্যস্ত ছিলেন কেয়া। বেশ কিছুদিন বিরতির পর তার অভিনীত নতুন কোনো সিনেমা মুক্তি পাওয়ায় প্রচার নিয়েও ভীষণ ব্যস্ত কেয়া। এরইমধ্যে প্রচারের জন্য তিনি একুশে গ্রন্থ মেলাতেও গিয়েছিলেন।

ববিতা বলেন, ‘কথা দিলাম’ আমার অভিনীত অন্যতম দর্শকপ্রিয় একটি সিনেমা। আবারও এই নামে সিনেমা মুক্তি পাচ্ছে। সবার জন্য শুভ কামনা রইল, কেয়ার জন্যও। কেয়া বলেন, কোনো সিনেমার জন্য এবারই প্রথম আমি বইমেলায় গিয়েছিলাম। যার সঙ্গেই বইমেলায় দেখা হয়েছে, আমার কাছ থেকে আমার অভিনীত নতুন সিনেমা ‘কথা দিলাম’ প্রসঙ্গে জেনে তারা সিনেমা হলে গিয়ে সিনেমাটি দেখার প্রবল আগ্রহ প্রকাশ করেছেন। সামাজিক প্রেক্ষাপটের গল্প নিয়ে এ সিনেমা।

সামাজিক গল্পের সিনেমা বলেই আমি সিনেমাটির প্রচারণার জন্য বইমেলাতে গিয়েছিলাম। তবে আমি বলব যে এই ধরনের গল্পে এর আগে আমার কাজ করা হয়নি। গ্রামীণ পরিবেশে একটা অসাধারণ গল্পের সিনেমা। সিনেমার গানগুলো নিয়েও আমি ভীষণ আশাবাদী। কেয়া জানান, এই সিনেমায় তিনি চেয়ারম্যানের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। সিনেমার সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।

×