ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১০ বছর ধরে নবায়ন নেই হিরো আলমের উপহারের গাড়ির

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ

প্রকাশিত: ১১:৩৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১১:৪৪, ৮ ফেব্রুয়ারি ২০২৩

১০ বছর ধরে নবায়ন নেই হিরো আলমের উপহারের গাড়ির

ছবি ক্যাপশন- উপহারের গাড়ি। 

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের শিক্ষক মুখলিছুর রহমান আলোচিত হিরো আলমকে যে মাইক্রোবাস (নোহা গাড়ি) উপহার দিয়েছেন সেই গাড়ির কাগজপত্র নবায়ন নেই। কাগজ নবায়নে ৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকা ফি দিতে হবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিকে (বিআরটিএ)। 

বিআরটিএর ওয়েবসাইটের অনলাইনের তথ্য অনুযায়ী, গাড়িটি ১০ বছর ধরে কাগজপত্র নবায়ন করা হয়নি। 
মঙ্গলবার দুপুরে হিরো আলম উপহারের গাড়িটি গ্রহণ করে সেটি অ্যাম্বুলেন্স হিসেবে মানুষের কল্যাণে ব্যবহারের ঘোষণা দিয়েছেন।

মুখলিছুর রহমানের গাড়ি উপহার দেওয়া নিয়ে গত কয়েক দিন ধরেই সোস্যাল মিডিয়ায় নানা আলোচনা সমালোচনা চলছিল। আলোচনা উঠে আসে গাড়িটির বর্তমান বাজার মূল্য, গাড়িটি উপহার দেওয়া হবে কিনাসহ নানা বিষয় নিয়ে। 

এবার নতুন করে আলোচনায় এসেছে গাড়ির কাগজপত্রের মেয়াদ না থাকা নিয়ে। ১০ বছর ধরে গাড়িটির কাগজপত্র নবায়ন নেই। গাড়ি প্রদানের পর ফেসবুকে গাড়ি নবায়নে ৪ লাখ ৪০ হাজার টাকার প্রয়োজন এমন স্ট্যাটাস ভাসছে।

বিআরটিএর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, গাড়িটির নং ঢাকা মেট্রো-চ-৫১-৪১০১। ১৮০০ সিসি গাড়িটির টেক্স টোকেনের মেয়াদ শেষ হয় ২০১৩ সালের ১৮ মার্চ এবং ফিটনেসের মেয়াদ শেষ হয় ১৫ জুলাই ২০১৩ সালে। তবে রোড পারমিটের কোনো তথ্য নেই ওয়েবসাইটে। অনলাইনের তথ্য অনুযায়ী, গাড়িটি বর্তমানে হালসন পর্যন্ত নবায়ন করতে ৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকা ফি লাগবে। 

একটি সূত্র জানায়, গাড়িটি মুখলিছুর রহমান গত এক বছর ধরেই বিক্রির চেষ্টা করছিলেন, কিন্তু গাড়ির কাগজপত্র নবায়ন না থাকায় বিক্রি করা কষ্টসাধ্য হয়ে পড়ে।


 

এসআর

×