ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রযোজনায় শমী কায়সার

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ২৮ জানুয়ারি ২০২৩

প্রযোজনায় শমী কায়সার

শমী কায়সার

নাটক ও চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী। এখনো দর্শক যার নতুন নতুন নাটকের জন্য অপেক্ষা করে। সেই প্রিয়মুখ শমী কায়সার এবার চলচ্চিত্র প্রযোজনায় আসছেন। এমনটাই নিশ্চিত করেছেন শমী কায়সার নিজেই। শমী কায়সার বলেন, এখনো অনেক দর্শক দেখা হলে নতুন নাটকে অভিনয়ের কথা জিজ্ঞেস করেন। আপাতত অভিনয় না করা হলেও আমার ভক্ত দর্শকের জন্য এই সুখবরটি দিতে চাই যে শীঘ্রই আমার প্রযোজনায় দুটি নতুন সিনেমার কাজ শুরু হতে যাচ্ছে।

ফেব্রুয়ারিতে বিস্তারিত একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবার ইচ্ছে রয়েছে। এখন সিনেমা দুটি নির্মাণের প্রস্তুতির কাজ চলছে। এছাড়াও চলছে শিল্পী নির্বাচন। আশা করছি সবকিছু ঠিকঠাকভাবে হবে ইনশাআল্লাহ। ১৯৮৯ সালে প্রয়াত প্রযোজক আতিকুল হক চৌধুরীর প্রযোজনায় ‘কে বা আপন কে বা পর’ নাটকে তিনি প্রথম অভিনয় করেন। এরপর তিনি ইমদাদুল হক মিলনের রচনায় ও আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় তিন পর্বের ধারাবাহিক নাটক ‘যতো দূরে যাই’তে অভিনয় করে বেশ প্রশংসিত হন।

এরপর একে একে বহু নাটকে অভিনয় করেন তিনি যারমধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হচ্ছে ‘নক্ষত্রের রাত’, ‘ছোট ছোট ঢেউ’, ‘আকাশে অনেক রাত’, ‘মুক্তি’, ‘স্পর্শ’, ‘অন্তরে নিরন্তর’, ‘স্বপ্ন’, ‘ঠিকানা’সহ আরও বহু নাটক। চয়নিকা চৌধুরী রচিত ও পরিচালিত টেলিফিল্ম ‘তোমাকে ছুঁয়ে’তে শমী কায়সার, বিপাশা হায়াত ও মাহফুজ আহমেদের অনবদ্য অভিনয় এখনো দর্শক ইউটিউবে আগ্রহ নিয়ে উপভোগ করেন।

শমী কায়সার সর্বশেষ ২০১৮ সালে চয়নিকা চৌধুরীর পরিচালনায় বুদ্ধিজীবী দিবসের বিশেষ নাটক ‘সাড়ে তিনখানা চিঠি’তে অভিনয় করেন। এরপর তাকে আর নতুন কোনো নাটকে অভিনয়ে দেখা যায়নি। শমী কায়সার অভিনীত চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘হাছনরাজা’ এবং তানভীর মোকাম্মেল পরিচালিত ‘লালন’ সিনেমা দু’টিও দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে।

×