ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

‘ওরা ৭ জন’ ছবির প্রচারে মুক্তিযোদ্ধা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ৭ অক্টোবর ২০২২

‘ওরা ৭ জন’ ছবির প্রচারে মুক্তিযোদ্ধা

মুক্তিযোদ্ধা কাজী আলী আনোয়ার ও খিজির হায়াত খান

নির্মাতা-অভিনেতা খিজির হায়াত খান পরিচালিত নতুন সিনেমা ‘ওরা ৭ জন’। এটি একটি মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা। এরইমধ্যে সিনেমার পুরোপুরি নির্মাণ কাজ শেষ।

মুক্তির জন্য প্রস্তুত সিনেমাটি। বছরের শেষ সিনেমা হিসেবে আগামী ৩০ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পাবে ‘ওরা ৭ জন’। সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত খিজির হায়াত খান। কারণ এর আগে তিনি যতগুলো সিনেমা নির্মাণ করেছিলেন, সেসব সিনেমাতে তিনি যত শ্রম দিয়েছেন তার চেয়ে অধিক শ্রম দিয়েছেন, কষ্ট করেছেন তিনি নিজেসহ সিনেমার সকল শিল্পী কলাকুশলীবৃন্দ। টানা চল্লিশ দিন সিলেটের জাফলং ও তার আশপাশের এলাকায় ‘ওরা ৭ জন’ সিনেমার শূটিং হয়েছে। গল্পের প্রয়োজনে, চরিত্রে বাস্তবতা ফুটিয়ে তোলার ক্ষেত্রে পরিচালকের কথামতো যা যা করতে হয়েছে শিল্পীরা তাই করেছেন সিনেমাটিকে ভালবেসে।
আর সবকিছুর পর এখন সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত। মুক্তির আগেই এক অন্যরকম উদ্যোগের মধ্যদিয়ে সিনেমাটির প্রচারণা শুরু হলো। প্রচারণা প্রসঙ্গে খিঁজির হায়াত খান বলেন, কাছের দুই ছোট ভাই নাইম আর ওমর ‘ওরা ৭ জন’ এর জন্য সুভেনিয়ার হিসাবে কিছু টিশার্ট নিয়ে আসল। জানি না তাদের ভালবাসাকে কিভাবে ধন্যবাদ দেব। ভাবলাম প্রথম টি-শার্টটা যদি একজন বীর মুক্তিযোদ্ধাকে দিতে পারতাম। যেই চিন্তা সেই কাজ, ওমর বলল ভাই আমি চিনি একজনকে, যাকে টি-শার্টটি উপহার হিসেবে দিলে অনেক খুশি হবেন। বীর মুক্তিযোদ্ধা কাজী আলী আনোয়ার ভাই আমাদের ফৌজদারহাট ক্যাডেট কলেজের এক্স ক্যাডেট কমিউনিটির একজন বড় ভাই। তার বাসায় চলে গেলাম টি-শার্ট দিতে। বাকিটা ইতিহাস। ‘ওরা ৭ জন’ আসছে ৩০ ডিসেম্বর। দোয়া করবেন সবাই। জয় বাংলা। সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, খিঁজির হায়াত খান, সাইফ খান, ইমতিয়াজ বর্ষন, শাহরিয়ার সজীব, নাফিজ, তূর্য।

 

monarchmart
monarchmart