ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অরূপ রতনের পূজার গান

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৭, ২৩ সেপ্টেম্বর ২০২২

অরূপ রতনের পূজার গান

‘পুজো আসে’ গানচিত্রে অরূপ রতন ও অন্যরা

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দুর্গার আগমনী বার্তা। দুর্গামন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন দেবীর স্বরূপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দুর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলোর সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে।
তবে দুর্গাপূজার আগেই পূজা পূজা গন্ধ যেন শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজায় ঘেরা আামেজ। দুর্গাপূজার একটি আগমনী গান ‘পুজো আসে’। এবারের পূজায় এই শিরোনামের গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে ফুটিয়ে তুলে কণ্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী ডক্টর অরূপ রতন চৌধুরী। গানটির সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গানটির কথা লিখেছেন প্রসেনজিৎ পূজা ওঝা।  কোরিওগ্রাফিতে ছিলেন শাকিল ও ভিডিওগ্রাফিতে ছিলেন সানি খান। গানটির ভিডিও নির্মাণ করেছেন এ বাবুল এবং তার সহকারী ছিলেন নিলয়। গানটিতে মডেল হয়েছেন শান্তা পাল, রিয়া বর্মন, রাইসা, আরাফাত, দেবদীপ এবং এক ঝাঁক নৃত্যশিল্পী।
অরূপরতন চৌধুরী জানান, গানটির মিউজিক ভিডিওর শূটিং হয়েছে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে। ওখানে পরিচালক এ বাবুল দুর্গাপূজা ম-পে বিভিন্নভাবে সেট ফেলে ব্যয় বহুল এই মিউজিক ভিডিওটির শূটিং করেছেন। তাছাড়া তিনি অনেক যত্ন নিয়ে কাজটি করেছেন। গানটির ভিডিওতে উনি দারুণভাবে দুর্গাপূজার আবহ ফুটিয়ে তুলেছেন। আশা করছি সবার ভাল লাগবে।
এ বাবুল জানিয়েছেন, দুর্গাপূজা একটি অন্যতম উৎসব। এই ব্যাপারটি মাথায় রেখেই মানুষের আনন্দ খানিক বাড়িয়ে দেয়ার জন্যই সুন্দর করে গানটির ভিডিও করার চেষ্টা করেছি। আমার বিশ্বাস ভিডিওটিও বেশ সুন্দর হয়েছে। আশা করছি সবাই গানটি উপভোগ করবেন। জানা গেছে, ২৭ সেপ্টেম্বর সঙ্গীতার ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পাবে।

×