ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

গায়িকা-অভিনেত্রী অলিভিয়া আর নেই 

প্রকাশিত: ১৭:১৭, ৯ আগস্ট ২০২২; আপডেট: ১৭:২১, ৯ আগস্ট ২০২২

গায়িকা-অভিনেত্রী অলিভিয়া আর নেই 

অভিনেত্রী অলিভিয়া নিউটন

গ্র্যামি জয়ী হলিউডের পপগায়িকা ও অভিনেত্রী অলিভিয়া নিউটন-জন মারা গেছেন। সোমবার (০৮ আগস্ট) ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এই কিংবদন্তি তারকা।

এদিন অলিভিয়ার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার স্বামী জন ইস্টারলিং মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি লেখেন, ‘অলিভিয়া নিউটন-জন আজ (সোমবার) সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় তার খামারবাড়িতে শান্তিপূর্ণভাবে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুর সময় পরিবার এবং বন্ধুরা তার পাশে ছিলেন। আমরা অনুরোধ করছি, সবাই এই কঠিন সময়ে তার পরিবারের গোপনীয়তাকে সম্মান জানাবেন। ’

প্রায় ত্রিশ বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন অলিভিয়া। ২০১৮ সালের সেপ্টেম্বরে তিনি নিজেই ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি জানান। তখন তিনি মেরুদণ্ডের গোড়ায় ক্যান্সারের চিকিৎসা করাচ্ছিলেন। এটি ছিল তার তৃতীয়বারের মতো ক্যান্সার আক্রান্ত হওয়া। এর আগে ১৯৯০ ও ২০১৭ সালে অলিভিয়ার স্তন ক্যান্সার ধরা পড়েছিল।

১৯৪৮ সালে ইংল্যান্ডের কেমব্রিজে জন্মগ্রহণ করেন অলিভিয়া নিউটন-জন। ৫ বছর বয়সে সেখান থেকে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ার মেলবোর্নে চলে যান তিনি। ‘সিং সিং সিং’ নামের একটি টিভি শোতে বিজয়ী হওয়ার পর তিনি কিশোর বয়সেই অল-গার্ল গ্রুপ গঠন করেন এবং অস্ট্রেলিয়ায় সাপ্তাহিক পপ সঙ্গীত অনুষ্ঠানগুলিতে উপস্থিত হতে শুরু করেন।

পরে ১৯৬৬ সালে ইংল্যান্ডে অলিভিয়া তার প্রথম একক গান রেকর্ড করেন এবং সেটি আন্তর্জাতিক পর্যায় হিট করে। যদিও ১৯৭৩ সাল পর্যন্ত মার্কিন শ্রোতাদের কাছে অনেকটাই অপরিচিত ছিলেন তিনি।  

১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘গ্রিজ’ চলচ্চিত্রে স্যান্ডি চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি লাভ করেন অলিভিয়া। সিনেমাটিতে জন ট্রাভোল্টার সঙ্গে তার গাওয়া ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’ এবং ‘সামার নাইটসে’গান হিট হয় তখন। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।
 

এমএস