ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

জবির কলা অনুষদের নতুন ডিন হোসনে আরা

জবি সংবাদদাতা

প্রকাশিত: ১২:০০, ৪ ডিসেম্বর ২০২৩

জবির কলা অনুষদের নতুন ডিন হোসনে আরা

ছবি: জনকণ্ঠ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক অধ্যাপক ড.হোসেসে আরা বেগম। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক। 

গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেট অনুমোদন সাপেক্ষে বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসেনে আরা বেগম কে পরবর্তী দুই বছরের জন্য কলা অনুষদের ডিন হিসেবে নিযুক্ত করা হলো। 

বিজ্ঞাপ্তিতে আরো বলা হয়, হোসনে আরা বেগম আজ ৩ ডিসেম্বর হতে পরবর্তী দুই বছরের জন্য কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়াও বিধি মোতাবেক তিনি ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধাদি প্রাপ্য হবেন। এর আগে কলা অনুষদের ডিন ছিলেন অধ্যাপক ড.রইছ উদ্দীন। এদিন ডিন দ্বায়িত্ব বুঝে নিয়ে তিনি যোগদান করেন।

অধ্যাপক ড. হোসেন আরা বেগম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ১৯৯৩ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রভাষক হিসেবে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে যোগ দেন। ১৯৯৬ সালে বদলি হয়ে যোগদান করেন ঢাকা সরকারি তিতুমীর কলেজের বাংলা বিভাগে। পরবর্তীতে ২০০২ সালের জানুয়ারিতে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে যোগদান করেন তৎকালীন সরকারি জগন্নাথ কলেজের বাংলা বিভাগের নৈশ শাখায়। ২০০৬ সালে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগেই প্রেষণে যোগদান করেন।

২০১০ সালে  বিসিএস শিক্ষা ক্যাডারের চাকুরি ছেড়ে সরাসরি নিয়োগের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে সহযোগী অধ্যাপক পদে যোগদান করেন। ২০১২ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান। ২০১৩ সালের নভেম্বর থেকে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত বাংলা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০১৩ সালের আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস এন্ড গ্রাফিক্স (বর্তমানে চারুকলা বিভাগ) বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি।
 
 

টিএস

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা