ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ইবির ব্যাচ-ডে উৎসবে মারামারি, তদন্তে কমিটি

ইবি সংবাদদাতা 

প্রকাশিত: ১৭:৪৬, ২২ মার্চ ২০২৩

ইবির ব্যাচ-ডে উৎসবে মারামারি, তদন্তে কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যাচ-ডে 'অবতরণিকা' উৎসবে টি-শার্ট বিতরণকে কেন্দ্র করে মারমারির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। 

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কমিটিতে সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুর্শিদ আলমকে আহ্বায়ক, সহকারী নিরাপত্তা কর্মকর্তা তোফাজ্জেল হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু।

এর আগে ১৬ মার্চ সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের আনিত অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টা যৌথ সভা বসে। সভায় অবতরণিকা উৎসবে হামলার বিষয়ে আনিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যদের দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ জানানো হয়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সব বিভাগের শিক্ষার্থীরা মিলে বাংলা মঞ্চে অবতরণিকা উৎসব পালন করে। এ সময় টি-শার্ট বিতরণকে কেন্দ্র করে ব্যবস্থাপনা বিভাগের তাসিন ইসলাম রাহিন, রাব্বি ফকির এবং ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের মোবারক হোসেন আশিকসহ মার্কেটিং বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থীরা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রানা আহমেদ অভি, মুশফিকুর রহমান এবং সাব্বির শাওনের ওপর অতর্কিত হামলা চালায়।

পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আহত শিক্ষার্থীদের পাশাপাশি অভিযুক্তরাও নিজেদের ওপর আক্রমণের অভিযোগ এনে পাল্টা অভিযোগ দিয়েছেন।

এমএইচ

×