ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টরসহ ১৬ জনের পদত্যাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:৩৬, ১২ মার্চ ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টরসহ ১৬ জনের পদত্যাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টরসহ ১৬ জন পদত্যাগ করেছেন। রবিবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর তারা পদত্যাগপত্র জমা দেন। 

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পদত্যাগপত্র আমরা পেয়েছি। ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা পদত্যাগ করেছেন। বাকি কারণ পরে জানানো হবে।’

পদত্যাগকারীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট ড. রবিউল হাসান ভূঁইয়া, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, ড. রামেন্দু পারিয়াল, এস এ এম জিয়াউল ইসলাম, গোলাম কুদ্দুস লাবলু এবং মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়। শাহরিয়ার বুলবুল তন্ময় সহকারী প্রক্টরের পাশাপাশি শাহজালাল হলের আবাসিক শিক্ষকের দায়িত্বে ছিলেন।

আবাসিক শিক্ষক পদ থেকে পদত্যাগ করেছেন- এ এফ রহমান হলের অনাবিল ইহসান, প্রীতিলতা হলের ফারজানা আফরিন, শহীদ আব্দুর রব হলের ড. এইচ এম আব্দুল্লাহ আল মাসুদ এবং রমিজ আহমেদ সুলতান, শামসুন্নাহার হলের শাকিলা তাসমিন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের নাসরিন আক্তার, একই হলের ড. মোহাম্মদ শাহ আলম এবং উম্মে হাবিবা।

আলাওল হলের সিনিয়র আবাসিক শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেছেন ঝুলন ধর। ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন ড. ওমর ফারুক।

এ দিকে, নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

পদত্যাগ করা প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘আমি গবেষণার মানুষ। করোনাকালীন দায়িত্ব পালন করতে গিয়ে আমার গবেষণায় ব্যাঘাত ঘটেছে। গবেষণায় পূর্ণ সময় দেওয়ার জন্যই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

এমএইচ 

সম্পর্কিত বিষয়:

×