ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

৮ম মেরিট শেষেও ইবির ২০ শতাংশ আসন খালি!

ইবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:০০, ২০ জানুয়ারি ২০২৩

৮ম মেরিট শেষেও ইবির ২০ শতাংশ আসন খালি!

ইসলামী বিশ্ববিদ্যালয় 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অষ্টম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। তারপরেও ৪০৮টি অর্থাৎ ২০.৫০ শতাংশ আসন খালি রয়েছে। ফলে শুক্রবার (২০ জানুয়ারি) নবম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় বিষয়প্রাপ্তদের আগামী রবিবার ভর্তি সম্পন্ন করতে হবে। 

এদিকে, সর্বশেষ প্রকাশিত মেধাতালিকা থেকে ৭৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর ও আইসিটি সেল এই তথ্য জানিয়েছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অষ্টম মেধাতালিকার ভর্তি শেষে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪০৮টি আসন খালি রয়েছে। ইউনিট ভিত্তিক যথাক্রমে ৩০৫, ৮৬ ও ৩৫। ফলে শুক্রবার (২০ জানুয়ারি) বিষয় বরাদ্দ দিয়ে নবম মেধাতালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে ২২ জানুয়ারি অফিস চলাকালীন আগ্রহীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে মর্মে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শেষে আসন খালি সাপেক্ষে দশম মেধাতালিকা প্রকাশ করা হবে। গুচ্ছের পরিবর্তিত এ প্রক্রিয়া অনুযায়ী ১৫-১৬ জানুয়ারির মধ্যে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা সশরীরে ভর্তির নিশ্চয়ন করেছে। উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://www.iu.ac.bd) পাওয়া যাবে।

এমএইচ

monarchmart
monarchmart