ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

টেকটেক্সটাইল ও টেক্সপ্রসেস ২০২৪ 

বাংলাদেশি প্রদর্শক ও দর্শনার্থীরা টেক্সটাইল এক্সপোতে যোগ দেবেন

ফ্রাঙ্কফুর্ট, জার্মানি

প্রকাশিত: ১৮:৫৪, ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশি প্রদর্শক ও দর্শনার্থীরা টেক্সটাইল এক্সপোতে যোগ দেবেন

টেকটেক্সটাইল এবং টেক্সপ্রোসেস ২০২৪-এ বার্লিনে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর।

টেকটেক্সটাইল এবং টেক্সপ্রসেস ২০২৪ আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) ফ্রাঙ্কফুর্ট অ্যাম মেনে শুরু হয়েছে। টেকটেক্সটাইল, টেকনিক্যাল টেক্সটাইল এবং ননওভেনগুলোর জন্য নেতৃস্থানীয় আন্তর্জাতিক বাণিজ্য মেলা হিসাবে খ্যাত, যা টেক্সপ্রসেসের পাশাপাশি অনুষ্ঠিত হচ্ছে। পোশাক এবং টেক্সটাইল উৎপাদনক্রিত যন্ত্রপাতি এবং পরিষেবাগুলির সর্বশেষ প্রদর্শনী একই স্থানে প্রদর্শন করে। 

প্রায় ৫০টি দেশের প্রতিনিধিত্বকারী ১৬০০ টিরও বেশি প্রদর্শকদের সাথে এই প্রধান আন্তর্জাতিক বাণিজ্য মেলাগুলি সর্বশেষ অগ্রগতি এবং উদ্ভাবনগুলি প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে থাকে।
রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) টেকটেক্সটাইল ২০২৪-এ বাংলাদেশের উপস্থিতিতে নেতৃত্ব দিচ্ছে, কারিগরি টেক্সটাইলে দেশের শ্রেষ্ঠত্ব প্রদর্শনের জন্য আকিজ জুট মিলস, এম অ্যান্ড এ সোর্সিং, নেক্স জেন অ্যাপারেলস, স্মি অ্যাপারেলস এবং টিম ম্যানুফ্যাকচারিং বিডিসহ ৫ টিরও বেশি কোম্পানিকে একত্রিত করছে এবং ইভেন্টের প্রতি বাংলাদেশের দৃঢ় নিবেদন তুলে ধরে। 

বাংলাদেশি প্রদর্শকদের লক্ষ্য হলো বিশ্বব্যাপী দর্শকদের সাথে সংযোগ স্থাপন করা, ইউরোপীয় ক্রেতাদের বাইরে প্রসারিত করা এবং আন্তর্জাতিক টেক্সটাইল শিল্পের মধ্যে বিভিন্ন সেক্টর এবং সাব সেক্টরের ব্যক্তিদের সাথে যুক্ত হওয়া।

টেকটেক্সটাইল এবং টেক্সপ্রসেসে বাংলাদেশি প্রদর্শকরা প্রযুক্তি এবং বৈশ্বিক অংশীদারিত্বের মাধ্যমে তার টেক্সটাইল শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য দেশের প্রতিশ্রুতি তুলে ধরেন। এই কৌশলগত সম্পৃক্ততা বৈশ্বিক বাজারে বাংলাদেশের অবস্থানকে বাড়িয়ে দেবে অর্থনৈতিক প্রবৃদ্ধি চালনা করবে এবং টেকসইতা প্রচার করবে বলে আশা করা হচ্ছে।

টেকটেক্সটাইল এবং টেক্সপ্রসেস প্রদর্শকদের তাদের সতর্কতার সাথে তৈরি বিষয়বস্তুর এজেন্ডাগুলির মাধ্যমে স্থায়িত্ব এবং ডিজিটালাইজেশনের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে অনুসন্ধান করার একটি অমূল্য সুযোগ দেয়। উচ্চ-ক্যালিবার স্পিকার, সমৃদ্ধ আলোচনা এবং ব্যাপক নেটওয়ার্কিং সম্ভাবনার সাথে এই ইভেন্টগুলি জ্ঞান ভাগ করে নেওয়ার জন্য অপরিহার্য কেন্দ্র হিসাবে কাজ করে পেশাদার ব্যস্ততা এবং লাভজনক ব্যবসায়িক অংশীদারিত্ব তৈরি করে।

এসএমইই অ্যাপারেলস লিমিটেডের মহাব্যবস্থাপক জনাব রিসালাত বারী, টেকটেক্সটাইল ২০২৪-এ ব্যতিক্রমী অভিজ্ঞতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি জোর দিয়েছিলেন যে তাদের প্রথমবারের মতো প্রদর্শনী উদ্যোগটি প্রত্যাশা ছাড়িয়ে গেছে, ইতিবাচক প্রতিক্রিয়া এবং অমূল্য সমর্থনের জন্য ধন্যবাদ। তিনি অধীর আগ্রহে আরো ব্যস্ততার জন্য উন্মুখ এবং সামনে ইভেন্টে আরও ফলপ্রসূ দিনের প্রত্যাশা করছেন।

 

এম হাসান

×