ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

আবারও বাড়লো সোনার দাম

প্রকাশিত: ২২:১২, ২৩ মার্চ ২০২৩; আপডেট: ২২:৪৭, ২৩ মার্চ ২০২৩

আবারও বাড়লো সোনার দাম

প্রতীকী ছবি।

দুই দফা দাম কমানোর পর দেশের বাজারে আবারও বাড়ানো হয়েছে সোনার দাম। স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম বাড়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সব থেকে ভালো মানের সোনার দাম (২২ ক্যারেট) ভরিতে এক হাজার ১৬৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা।

শুক্রবার (২৪ মার্চ) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার ঘোষিত নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে গুনতে হবে ৯৭ হাজার ৬২৭ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৯৩ হাজার ১৯৫ টাকা। বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ ক্যারেট প্রতি ভরি সোনার দাম পড়বে ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬৬ হাজার ৫৪৩ টাকা।

বুধবার (২২ মার্চ) ঘোষণা দিয়ে বৃহস্পতিবার থেকে সোনার নতুন দাম নির্ধারণ করে বাজুস। সব থেকে ভালো মানের দাম কমানো হয় এক হাজার ১৬৭ টাকা।

তার আগে মঙ্গলবার (২১ মার্চ) ঘোষণা দিয়ে বুধবার ভালো মানের এক ভরি সোনার দাম এক হাজার ১৬৬ টাকা কমানো হয়। অর্থাৎ দুই দিনে ভালো মানের সোনার দাম ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা কমানো হয়। তবে এখন আবারও দাম বাড়ানো হলো। 

গত ১৯ মার্চ দে‌শের বাজা‌রে সোনার দাম এক লাফে প্রতি ভরিতে সাত হাজার ৭০০ টাকা বেড়ে যায়।

এমএম

×