ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

রমজান মাসে অল্প লাভ করুন, ব্যবসায়ী‌দের বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ১৮:২৫, ১৫ মার্চ ২০২৩; আপডেট: ১৮:২৮, ১৫ মার্চ ২০২৩

রমজান মাসে অল্প লাভ করুন, ব্যবসায়ী‌দের বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুন‌শি। ফাইল ছবি।

রমজান‌ সাম‌নে রে‌খে ব‌্যবসায়ী‌দের সং‌যমী হতে এবং অল্প লাভ করার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন‌শি।

বুধবার (১৫ মার্চ) রাজধানীর আগারগাঁও‌য়ে বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন ক‌ে‌ন্দ্রে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা ব‌লেন তি‌নি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিভিন্ন দে‌শে নানান উৎস‌বে বি‌ভিন্ন ছা‌ড়ের ব্যবস্থা থা‌কে, ব‌্যবসায়ীরা অল্প লাভ ক‌রে। আমা‌দের দেশটা তার ভিন্ন। সাম‌নে রমজান মাস। আপনারাও একটু সং‌য‌মী হোন। অল্প লাভ করুন।

তিনি বলেন, প‌ণ্য তৈ‌রি‌তে একটা খরচ আছে। কেউ য‌দি এক‌টা মোটরসাইকেল অর্ধেক দা‌মে দেয় তাহ‌লে আপনা‌দের বুঝ‌তে হ‌বে কীভা‌বে দে‌বে। এই অর্ধেক দা‌মের কথা ব‌লে কিন্তু আল্টি‌মেট‌লি মানুষ‌কে ঠকা‌নো হয়। প্রতা‌রিত করা হয়। কা‌জেই আপনারা সব‌কিছু ভে‌বে কাজ কর‌বেন। একজন বিজ্ঞাপন দি‌লেই আকৃষ্ট হ‌বেন না।

মন্ত্রী ব‌লেন, বৈশ্বিক মহামারি ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারা‌ বিশ্বেই সবকিছুর দাম বে‌শি। দে‌শের বাজা‌রে সব‌কিছুর দাম একটু বে‌শি। জা‌নি আপনা‌দের কষ্ট হ‌চ্ছে। আপনারা একটু সাশ্রয়ী হোন। রমজান সাম‌নে রে‌খে একবা‌রে পুরো মাসের পণ‌্য কিন‌বেন না। কারণ একবা‌রে পণ‌্য কিন‌লে বাজা‌রে তার প্রভাব প‌ড়ে। তখন দামও বে‌ড়ে যায়।

তিনি জানান, ভোক্তা অধিদপ্তর কর্মকর্তারা বি‌ভিন্ন বাজা‌রে যা‌চ্ছে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা কর‌ছে। বাজার নিয়ন্ত্রণে প্রতিনিয়ত ক‌্যাব কাজ কর‌ছে।
 

এমএম

সম্পর্কিত বিষয়:

×