ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

বাজারে ক্রেতা শূন্য ৪৩ কোম্পানির শেয়ারে

প্রকাশিত: ১৩:৪৭, ১০ আগস্ট ২০২২

বাজারে ক্রেতা শূন্য ৪৩ কোম্পানির শেয়ারে

ঢাকা স্টক এক্সচেঞ্জে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ক্রেতা উধাও হয়ে গেছে ৪৩ কোম্পানির শেয়ারে। বুধবার (১০ আগস্ট) বাজারের লেনদেনের আড়াই ঘণ্টার মধ্যে ক্রেতা শূন্য হয়ে যায় বলে ডিএসই সূত্রে জানা গেছে।

কোম্পানিগুলো হলো- এপেক্স ট্যানারির শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১২৮.৭০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৮.৭০ টাকায় লেনদেন হয়েছে। 

এটলাস বাংলাদেশের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১০৪.২০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৪.২০ টাকায় লেনদেন হয়েছে। বঙ্গজের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১২৭.৮০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৭.৮০ টাকায় লেনদেন হয়েছে। ব্যাংক এশিয়ার শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২০.২০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.২০ টাকায় লেনদেন হয়েছে। 

বিডি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪৪.২০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.১০ টাকায় লেনদেন হয়েছে। বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারের ক্লোজিং দর দিন আগের ছিল ২২.১০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২.১০ টাকায় লেনদেন হয়েছে। 

বিচ হ্যাচারির শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪১.৭০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪১.৭০ টাকায় লেনদেন হয়েছে। দুলামিয়া কটনের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৭১.১০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭১.১০ টাকায় লেনদেন হয়েছে। ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১৮৫৬.৮০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮৫৬.৮০ টাকায় লেনদেন হয়েছে। ফ্যামিলিটেক্সের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪.৯০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪.৯০ টাকায় লেনদেন হয়েছে। 

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৭৫ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৫ টাকায় লেনদেন হয়েছে। ফাইন ফুডসের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪৪.৩০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৩০ টাকায় লেনদেন হয়েছে। ফরচুন সুজের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৭৯.৫০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৯.৫০ টাকায় লেনদেন হয়েছে। 

জেমিনি সী ফুডের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৩১৬.৫০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩১৬.৪০ টাকায় লেনদেন হয়েছে। জিএসপি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৩২.৬০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩২.৬০ টাকায় লেনদেন হয়েছে। এইচআর টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১২৭.৫০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৭.৫০ টাকায় লেনদেন হয়েছে। ইমাম বাটনের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১২৬.৬০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৬.৬০ টাকায় লেনদেন হয়েছে। 

ইনটেকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৩০.৪০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০.৪০ টাকায় লেনদেন হয়েছে। আইপিডিসির শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৫৭.৬০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৭.৬০ টাকায় লেনদেন হয়েছে। ইসলামী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৩২.৬০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩২.৬০ টাকায় লেনদেন হয়েছে। ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্কের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৫৪.২০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৪.২০ টাকায় লেনদেন হয়েছে।  খুলনা পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২৬.৬০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৬.৬০ টাকায় লেনদেন হয়েছে। 

লিবরা ইনফিউশনের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৮৮৪.৪০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৮৩.৬০ টাকায় লেনদেন হয়েছে। মেঘনা ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪৪.৮০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৮০ টাকায় লেনদেন হয়েছে। মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৪০.৭০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০.৭০ টাকায় লেনদেন হয়েছে। মিরাকলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৪ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৪ টাকায় লেনদেন হয়েছে। 

মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৮.৮০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮.৮০ টাকায় লেনদেন হয়েছে। এমএল ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৪.৮০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৮০ টাকায় লেনদেন হয়েছে। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৭৯ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৭৯ টাকায় লেনদেন হয়েছে। 

ন্যাশনাল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৮.৩০ টাকায়। আজ  সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.৩০ টাকায় লেনদেন হয়েছে। নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪২.৯০ টাকায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪২.৯০ টাকায় লেনদেন হয়েছে। এসব কোম্পানিগুলোর শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এছাড়া নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইমটেক্স, প্যারামাউন্ট টেক্সটাইল, রেনেটার, রবি আজিয়াটা, শ্যামপুর সুগার, স্ট্যান্ডার্ড সিরামিক, তাল্লু স্পিনিংয়, উসমানিয়া গ্লাস, জাহিন স্পিনিংয় এবং জিলবাংলা সুগার কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এমএইচ