ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড পেল এক্স-সিরামিকস গ্রুপ

প্রকাশিত: ২১:২৬, ২২ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড পেল এক্স-সিরামিকস গ্রুপ

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড

সিরামিক পণ্য উন্নয়নে উন্নত গবেষণা ও উদ্ভাবন এবং সিরামিক শিল্পে অবদানের জন্য দুই বিষয়ে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড পেয়েছে এক্স-সিরামিকস গ্রুপ। 

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এসপায়ার টু ইনোভেট, এটুআইয়ের যৌথ উদ্যোগে এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির আয়োজনে ছিলো বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক।

বিশ্বের সবচেয়ে টেকসই টাইলস সারফেস 'স্টোন শিল্ড' উদ্ভাবন করায় সেরা উদ্ভাবন হিসেবে পুরস্কার লাভ করে এবং উদ্ভাবনী টাইলিং সলিউশনের জন্য সেরা প্রক্রিয়া উদ্ভাবক হিসেবে পুরস্কার পায়। প্রক্রিয়া উদ্ভাবকের মধ্যে রয়েছে স্টোন শিল্ড টাইলস, জার্মি-প্রুফ টাইলস, টেম্প কন্ট্রোল টাইলস, অ্যান্টি-স্লিপ টাইলস।

এবারের সংস্করণে পুরস্কারের জন্য প্রায় ১০০ টি প্রতিষ্ঠান থেকে ৩০০ এর অধিক নমিনেশন জমা পড়ে। তার মধ্যে ৯টি জুরি সেশনের মাধ্যমে ২১ টি ক্যাটেগরিতে ৪৯ টি ইনোভেশনকে পুরস্কারের জন্য চূড়ান্তভাবে বাছাই করা হয়। জুরি প্রক্রিয়াটি স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করেন দেশের একাধিক ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরা।

দেশের প্রয়োজনীয় প্রতিটি সেক্টরে পরিচালিত এবং উদ্ভাবিত ইনোভেশন গুলোকে জনসমুক্ষে তুলে ধরার মাধ্যমে স্বীয় প্রতিষ্ঠান গুলোকে স্বীকৃতি প্রদানের একটি উপলক্ষ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড আয়োজনটি।

 

 

এমএস

×