ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি হিসেবে মোঃ মজিবর রহমানের যোগদান

প্রকাশিত: ২০:৩৯, ৬ সেপ্টেম্বর ২০২২

প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি হিসেবে মোঃ মজিবর রহমানের যোগদান

মোঃ মজিবর রহমান

রাষ্ট্রয়াত্ব প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মঙ্গলবার  যোগদান করেছেন মোঃ মজিবর রহমান। প্রবাসী কল্যাণ ব্যাংকে যোগদানের পূর্বে তিনি সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। 

সোনালী ব্যাংকে দায়িত্ব পালনকালে তিনি হেড অব আইটি এন্ড কার্ড ডিভিশন, রুর্যােল ক্রেডিট, মাইক্রো ক্রেডিট, এসএমই ,ট্রেজারী এন্ড গভ:সার্ভিসেস,পাবলিক রিলেশন্স, রিস্ক ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল ট্রেড ফাইন্যান্স ডিভিশন, হেড অব লোকাল অফিসসহ সোনালী ব্যাংকের ঢাকা-২, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, রংপুর এর জিএম অফিসসমূহের মনিটরিং এন্ড সুপারভিশনসহ  বিভিন্ন গুরুত্বপূর্ণ  দায়িত্ব পালন করেন। 

মোঃ মজিবর রহমান বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে নিয়োগ পেয়ে ১৯৯৮ সালে রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। 

এছাড়া তিনি জামালপুর, কুমিল্লা ও ময়মনসিংহের জোনাল হেড, কুমিল্লা ও রংপুর বিভাগের বিভাগীয় প্রধান এবং জেনারেল ম্যানেজার হিসেবে কৃষি, পল্লী ঋণ ও ক্ষুদ্রঋণ, জনসংযোগ বিভাগ, সাধারণ ঋণ, বিপণন, পুনরুদ্ধার, অডিটসহ ব্যাংকের প্রধান কার্যালয়ের মনিটরিং এবং কমপ্লায়েন্স বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। 

তিনি রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেডের সাবেক পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং কৃষিবিদ অর্থনীতি সমিতির আজীবন সদস্য। এছাড়া তিনি হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

মোঃ মজিবর রহমান ১৯৬৯ সালে ময়মনসিংহ সদর উপজেলার হাসদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে Agricultural Economics and Rural Sociology বিষয়ে স্নাতক এবং Agricultural Production Economics বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ব্যাংকিং কর্মকান্ডের উপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ প্রোগ্রাম ও কর্মশালায় অংশগ্রহণ করেন এবং থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া, ভুটান, সৌদি আরবসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।