সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাড়ে তিন বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

সাড়ে তিন বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

অনলাইন ডেস্ক ॥ জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলরকে সাড়ে তিন বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি। আইসিসির অ্যান্ডি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিট টেলরের নামে এই শাস্তি ঘোষণা করে।

জুয়াড়িদের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর বিলম্ব না করে তিনি আইসিসি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তথ্য না জানানোর অপরাধেই এই শাস্তি ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, ব্রেন্ডন টেলর তার শাস্তি মেনে নিয়েছেন। তার এই শাস্তি শুরু হবে আজ তথা ২৮ জানুয়ারি থেকে। ব্রেন্ডন টেলরের প্রতি আলাদা একটি অভিযোগ আনা হয়েছে, ডোপিং সম্পর্কিত আইসিসির নিয়ম ভঙ্গেরও।

টুইটারে পোস্ট করা একটি বিবৃতিতে টেলর স্বীকার করেন যে তিনি ভারতে একজন অভিযুক্ত ব্যবসায়ীর সঙ্গে বৈঠকে কোকেন গ্রহণ করছেন- এমন একটি ছবি তোলা হয়েছে। ওই লোকটি পরে সেই ছবি ভিডিওতে ব্যবহার করে এবং ব্রেন্ডন টেলরকে ব্ল্যাকমেইল করে স্পট ফিক্সিংয়ে রাজি করানোর জন্য।

৩৬ বছর বয়সী টেলর এরপর একটি রিহ্যাবিলিটেশন ক্লিনিকে ভর্তি হন। গত বছর সেপ্টেম্বরে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন টেলর। এরপর অবসরের ঘোষণা দেন তিনি।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে