রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা করছে ॥ ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ সরকার গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা করছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ উদ্যোগ জনগণকে শোষণের হাতিয়ার। শুক্রবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, আগে যেখানে দুই চুলার গ্যাসের দাম ৯৭৫ টাকা ছিল তা এখন ২১০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। আর এক চুলার গ্যাসের দাম প্রস্তাব করা হয়েছে ২ হাজার টাকা। তার মানে গ্যাসের দাম তিনগুণ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। তাই আমরা স্পষ্ট করে বলতে চাই, গ্যাসের দাম বৃদ্ধি করা যাবে না, বৃদ্ধি করা হলে তা মেনে নেয়া হবে না।

ড. মোশাররফ বলেন, কিছুদিন আগেও সরকার বিদ্যুত, জ্বালানি তেল ও ডিজেলের দাম বৃদ্ধি করেছে। এভাবে জনগণের পকেট থেকে টাকা নিয়ে বড় বড় প্রজেক্ট করা হচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পেতে এ সরকারকে বিদায় করতে হবে। এ দেশের মানুষ আইয়ুব খানকে ধাক্কা দিয়ে সরিয়ে দিতে পেরেছে, মুক্তিযুদ্ধ করে পাকিস্তানীদের বিদায় করতে পেরেছে। দেশের মানুষ স্বৈরাচার এরশাদকে উতখাত করতে পেরেছে। তাই এ সরকারকেও আন্দোলন-সংগ্রাম সরাতে পারবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দিবে না। তাই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে। আর দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারলে আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারব না। তিনি বলেন, বিএনপি দেশের একটি জনপ্রিয় রাজনৈতিক দল। এর প্রমাণ ২০১৮ সালে খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু যখন আওয়ামী লীগ দেখল দিনে যদি জনগণ ভোট দিতে পারে তাহলে তাদের কোন পাত্তা থাকবে না। তাই তারা প্রশাসন দিয়ে রাতে ভোট নিয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, আবদুস সালাম আজাদ, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         রাজধানীতে ২ মাদক ব্যবসায়ী আটক         ঢামেকে ভর্তি ঢাবি শিক্ষার্থী         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         হাজী সেলিম দুপুরে আত্মসমর্পণ করবেন         আট বিভাগে হতে পারে বৃষ্টি         দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন